ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
বিশ্বসেরা স্থাপত্যের পুরস্কার জিতল বাংলাদেশের হাসপাতাল অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী পুলিশের সক্ষমতা বাড়াতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংযোজন হচ্ছে রৌমারীতে স্কুলের দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু রংপুরে চাঞ্চল্যকর জুয়েল হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে গবেষণার বিকল্প নেই

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিজনেস স্টাডিজ অনুষদের পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকদেরকে অনুষদের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় বিজনেস স্টাডিজ অনুষদের আয়োজনে উক্ত সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজনস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক মো. কুতুব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান আবুল কালাম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান শাহনাজ পারভিন, অ্যাকাউটিং বিভাগের চেয়ারম্যান মো. মামুনার রশিদ। অনুষ্ঠানে উপস্থাপনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক শেখ মাওলানা সহিদ উজ জামান। এরসময় পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকদের ক্রেস্ট বিতরণ করা হয়। 

পিএইচডি ডিগ্রী অর্জনকারী শিক্ষকবৃন্দ হলেন- অধ্যাপক ড. শেখ মোস্তাক আহমেদ, অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর কবির, অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন, ড. মো. আলমগীর হোসেন, ড. মো. শামিম হাসান, ড. মো. জয়নুল আবেদিন ও ড. মো. রিয়াজুল হক।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান বলেন, আপনারা গবেষণা ও জার্নাল প্রকাশের ওপর বেশি জোর  দেবেন। বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই। গবেষণালব্ধ জ্ঞান শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে। 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অত্যন্ত গবষণাবান্ধব। প্রতি বছর এই খাতে কোটি কোটি টাকা খরচ করা হয়। এ সময় তিনি পিএইচডি ডিগ্রি অর্জনকারী শিক্ষকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –