• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

হাবিপ্রবিতে প্রশ্নপত্রের ছবি তুলে ভর্তি পরীক্ষার্থী আটক 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২১  


প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটস অ্যাপের মাধ্যমে প্রেরণের সময় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে তাসনিয়া আকতার খুশবু (১৮) নামে একজনকে আটক করা হয়েছে।

গতকাল রোববার (২৪ অক্টোবর) সকালে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর অসদুপায় অবলম্বন করায় তাকে আটক করা হয়। তিনি দিনাজপুর সদর উপজেলার কমলপুর এলাকার মোকাররম হোসেনের মেয়ে।

পরে বিকেলে হবিপ্রবি কর্তৃপক্ষ দিনাজপুর কোতোয়ালী থানায় একটি মামলা দিয়ে তাকে পুলিশে সোপর্দ করে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ মামলাটি করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরে বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজেদ ভবনের ৩০৫ নম্বর কক্ষে একজন পরীক্ষার্থী মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটস অ্যাপের মাধ্যমে প্রেরণ করছিলেন। বিষয়টি প্রথমে সাধারণ শিক্ষার্থীদের দৃষ্টিগোচর হলে তারা সংশ্লিষ্ট হল পরিদর্শক হিতেন্দু রায়কে অবহিত করেন। পরে মোবাইল ফোনসহ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে বিষয়টি স্বীকার করেন ওই ছাত্রী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ বলেন, ওই ছাত্রী নিজেই পরীক্ষার্থী। প্রশ্নপত্রের ছবি তুলে একটি মোবাইল নম্বরে হোয়াইট অ্যাপের মাধ্যমে প্রেরণ করছিলেন তিনি।

দিনাজপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেলে আদালতের মাধ্যমে ওই শিক্ষার্থীকে জেলহাজতে পাঠানো হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –