• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

অস্ত্র ঠেকিয়ে ছিনতাই: বেরোবির দুই শিক্ষার্থী আহত 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ আগস্ট ২০২১  

মেসের তালা ভেঙে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাইয়ের সময় বহিরাগত সন্ত্রাসীদের হামলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২ শিক্ষার্থী আহত হয়েছেন। 

শুক্রবার (২০ আগস্ট) ভোরে বিশ্ববিদ্যালয় এলাকায় পার্কের মোড় সংলগ্ন ‘শামস ভিলা’ ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও তাদের (ভুক্তভোগী) সহপাঠীদের  সহযোগিতায় আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে মেসে পাঠানো হয়। এ ঘটনায় সন্দেহভাজন ১ জনকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।

হামলার শিকার ২ শিক্ষার্থী হলেন, বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের (২০১৭-১৮) সেশনের শিক্ষার্থী নাজমুল হুদা এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের একই সেশনের শিক্ষার্থী মাসুদ রানা।

ভুক্তভোগী শিক্ষার্থী নাজমুল হুদা জানান, তিনি রাত জেগে ল্যাপটপে একটা গুরুত্বপূর্ণ অ্যাসাইনমেন্ট করছিলেন। সেসময় তার বন্ধু মাসুদ রানা এসে জানায় সে রোজা থাকবে। তাই রাত সাড়ে ৩টার দিকে যেন তাকে ডেকে দেয়া হয়। সে অনুযায়ী পৌনে ৪টার দিকে মাসুদকে ডেকে দেন তিনি। কিছুক্ষণ পর সে ওই বন্ধুর রুমে একটা নোট নেয়ার জন্য যাচ্ছিলেন। এমন সময় দেখে মেসের গেট খোলা। কে যেন স্যু (জুতা) ঠিক করতেছে। সে (নাজমুল হুদা) মনে করলো মেসের অনেক বড়ভাই ফ্রিল্যান্সিং এর কাজ তাদের কেউ হবে। পরে আর কথা না বাড়িয়ে তার বন্ধুর কাছ থেকে নোট নিয়ে এসে দেখে এখনো সেই ব্যক্তি স্যু ঠিক করতেছে। তখন সে জিজ্ঞাসা করলো কে ভাই আপনি? আপনাকেতো চিনতে পারলাম না। এই কথা বলার পর দুর্বৃত্ত তার (নাজমুল) দিকে চাকু (ছুরি) তাক করে গেটের বাইরে নিয়ে যাচ্ছে এবং তার সাঙ্গপাঙ্গদের কাছ থেকে রামদা চাচ্ছে। পরে রামদা গলায় ধরে বলতেছে তোর কাছে যা আছে দিয়ে দে না হলে কোপায় গর্দান ফেলে দেব বলে হুমকি দিতে থাকে।

তিনি আরো জানান, দেশীয় অস্ত্রের ভয়ে এবং সেসময় বৃষ্টি হওয়ার কারণে কাউকে ডাকতে পারিনি। তখন বললাম ভাই আমার কাছে কিছু নাই আর আমি ভুল করে থাকলে মাফ করে দেন। আমার কাছে কিছু নাই এ কথা বলার সঙ্গে সঙ্গে সে অকথ্য ভাষায় গালিগালাজ করতেছে এবং রামদা দিয়ে আমার হাতে-ঘাড়ে কোপ দেয়ার চেষ্টা করে। এসময় ধস্তাধস্তি করলে আমার হাত জখম হয়ে যায়। পরে আমাকে জিম্মি করে বন্ধু মাসুদের রুমে নিয়ে গিয়ে বলে কি আছে বের কর। সে কিছু না দিতে চাইলে তাকেও রামদা দিয়ে কোপাতে শুরু করলে তারও হাত জখম হয়ে যায়। পরে সেখান থেকে একটি এন্ড্রয়েড ফোন ও পাশ্ববর্তী আরেক রুম থেকে ঘুমন্ত আরেকজনকে কোপানোর ভয় দেখিয়ে আরো একটি মোবাইল নিয়ে চলে যায়।  

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) গোলাম রব্বানী বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর পক্ষ থেকে সকালে বিষয়টি জানানো হলে প্রাথমিক চিকিৎসার জন্য এ্যাম্বুল্যান্স পাঠানোর ব্যবস্থা করি। পরবর্তীতে ড্রাইভারসহ বিভিন্ন জনের কাছ থেকে খোঁজখবর নিয়েছি।

তাজহাট থানার ওসি আখতারুজ্জামান বলেন, এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

এ বিষয়ে মেস মালিক শামসুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনা শোনার পরপরই মেসে গিয়ে খোঁজখবর নিয়েছি। পরবর্তীতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সেজন্য মেস মালিক সমিতির সঙ্গে আলোচনা করবো।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –