• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

১২ আগস্ট থেকে বেরোবি’র স্থগিত পরীক্ষা শুরু

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ আগস্ট ২০২১  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্নাতক ও স্নাতকোত্তরের স্থগিত পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে। এ পরীক্ষা ১২ থেকে ২২ আগস্টের মধ্যে অনুষ্ঠিত হবে।  এ তথ্য বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের ৩২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সরকারি নির্দেশে যেসব বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা স্থগিত করা হয়েছিল শুধু সেসব অসমাপ্ত পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি দ্রুত জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনাসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধান অনলাইন মিটিংয়ে অংশগ্রহণ করেন। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. একিউএম মাহবুব এবং একই বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন সভায় অংশ নেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা স্থগিত করা হয়। সেসব স্থগিত পরীক্ষা ৪ জুলাই থেকে অনলাইনে গ্রহণের জন্য ২৪ জুন অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত হয়। কিন্তু দেশে করোনার সংক্রমণ রোধে কঠোর লকডাউনের কারণে অনুষ্ঠিতব্য এসব পরীক্ষা ৩ জুলাই দ্তিীয় দফায় স্থগিত করা হয়েছিল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –