• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

সারাদেশে বজ্রপাতে চারজনের প্রাণহানি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২৪  

সারাদেশে বজ্রপাতে দুই শিক্ষার্থীসহ চারজনের মৃত্যু হয়েছে। জেলা প্রতিনিধিদের দেওয়া তথ্য অনুযায়ী ফেনীতে দুজন, কুমিল্লায় একজন ও চট্টগ্রামে একজনের মৃত্যু হয়।

রোববার (১৯ মে) দেশের এসব জেলায় বজ্রপাতে এ মৃত্যুর ঘটনা ঘটে।

ছাগলনাইয়া (ফেনী) ফেনীর ছাগলনাইয়ার দুটি পৃথক স্থানে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। একজনের নাম মাহাদী হাসান (২৩)। তিনি অনার্স প্রথমবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, রোববার (১৯ মে) দুপুর ২টার দিকে রাধানগর ইউনিয়নের উত্তর কুহুমা গ্রামের মাঠ থেকে কালবৈশাখী ঝড়ের মধ্যে গরু আনতে গিয়ে বজ্রপাতে তার মৃত্যু হয়।

নিহত মাহদী হাসানের পিতা আতিকুর রহমান জানিয়েছেন, বজ্রপাতে তার ছেলে দুর্ঘটনার শিকার হলে সঙ্গে সঙ্গে ২৫০ শয্যাবিশিষ্ট ফেনী আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাধানগর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন মজুমদার জানান, নিহত মাহাদী হাসান এলাকায় ভালো শিক্ষার্থী ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

অন্যজন, ঘোপাল ইউনিয়নের দক্ষিণ লাঙ্গল মোড়া এলাকার জালাল মাস্টার বাড়ির ফজলুল করিমের ছেলে শাহীন মাহমুদ অভি। সে নিকুঞ্জরা মাদ্রাসায় দশম শ্রেণিতে অধ্যয়নরত ছিল।

রোববার (১৯ মে) একই সময় ঘোপালের দক্ষিণ লাঙ্গল মোড়া এলাকায় বাড়ির পাশে মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে প্রাণ হারান অভি।

রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারাফ হোসেন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তাদের বাড়িতে গিয়েছি। সন্তানের এমন আকস্মিক মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) কুমিল্লার চৌদ্দগ্রামে বজ্রপাতে আনোয়ারুল হক (২৮) নামের এক মাটিকাটা শ্রমিক নিহত হয়েছেন। তিনি লালমনিরহাটের আদিতমারি উপজেলার বারগরিয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে।

রোববার (১৯ মে) দুপুরে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের খিরনশাল-লনিশ্বর কৃষি মাঠে এ ঘটনা ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলার মুন্সীরহাট ইউপি সদস্য সাহাব উদ্দিন মজুমদার রানা।

ফটিকছড়ি (চট্টগ্রাম) চট্টগ্রামের ফটিকছড়িতে বজ্রপাতে দ্বগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বজ্রপাতে মৃত ব্যক্তির নাম মুহাম্মদ সামশুল আলম (৩৫)। দ্বগ্ধ হওয়ার পর ১২ দিন মৃত্যুর সঙ্গে লড়ে রোববার সকালে চট্টগ্রাম মেডিকেলে তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে, ৬ মে ফটিকছড়ির ভূজপুর ইউনিয়নের বাসিন্দা সামশুল ভূজপুর থানার পাশে বজ্রপাতে দগ্ধ হন। বজ্রপাতে তার শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার তার মৃত্যু হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –