• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

সাংবাদিকরা আমার খুবই আপনজন: ডা. দীপু মনি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ মার্চ ২০২৪  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমজাকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সাংবাদিকরা আমার খুবই আপনজন। কারণ বাবার কারণে শৈশব কেটেছে দৈনিক ইত্তেফাকের ছাপাখানায় ছুটাছুটি করে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ইত্তেফাকে জড়িত ছিলেন। আমি যখন চাঁদপুরে এসেছি তখন থেকেই সাংবাদিকদের সঙ্গে আমার সম্পর্ক তৈরি হয়েছে। এখন পর্যন্ত সেই সম্পর্ক অটুট রয়েছে।

শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে প্রেসক্লাবের ২০২৪ সালের কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, সাংবাদিকতায় অনেক সময় নিরপেক্ষতার কথা বলতে গিয়ে দায়িত্ব এড়িয়ে যাওয়া হয়। সব ক্ষেত্রে নিরপেক্ষতা হয় না। কারণ হত্যা এবং হত্যাকারীর বিষয়ে অপরাধীর পক্ষ নেয়া যাবে না। তখন সাদাকে সাদা এবং কালোকে কালো বলতে হবে। সাংবাদিকতায় বস্তুনিষ্ঠতা বজায় রাখতে হবে। অন্যায়কে কখনো প্রশ্রয় দেওয়া যাবে না।

তিনি বলেন, সত্যের পথ অনেক কষ্টের। যেকোনো পেশার লোকজনের জন্যই সত্যের পথে থাকা খুবই কঠিন। যুগ পরিবর্তন হচ্ছে, পেশাগত কাজে আমাদের পরিবর্তন আসছে। তাই যারা গণমাধ্যমে কাজ করছেন তাদেরকে প্রযুক্তির সঙ্গে নিজেদেরকে দক্ষ করে তুলতে হবে। গণমাধ্যমে যেসব সমস্যা রয়েছে, সেগুলো নিশ্চয়ই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুধাবন করে এবং তা সমাধান করবে।

অনুষ্ঠানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অণুজীববিজ্ঞানী ড. সেঁজুতি সাহা, শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুলকে অনুষ্ঠানে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।  চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্তের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ, পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –