• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

তাপমাত্রা নিয়ে নতুন বার্তা আবহাওয়া অফিসের

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪  

বৃষ্টি আর বসন্তের হিমেল বাতাসে কয়েকদিন ধরেই ঠান্ডা অনুভূত হচ্ছে। তবে ধীরে ধীরে বৃষ্টির আশঙ্কা কেটে যাচ্ছে। ফলে আবারো তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। তবে এখনো কুয়াশা পড়ার আশঙ্কা থেকে যাচ্ছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫২ মিলিমিটার। এছাড়া মাদারীপুরে ৩৭ মিলিমিটার, সাতক্ষীরায় ২৭ মিলিমিটার, চট্টগ্রামের সীতাকুণ্ডে ২১ মিলিমিটার, নোয়াখালীর মাইজদীকোর্টে ১৯ মিলিমিটার ও খুলনায় ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অন্য জায়গায় ১০ মিলিমিটারের নিচে বৃষ্টি  রেকর্ড হয়েছে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রামের টেকনাফে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৮ দশমিক ৮ ডিগ্রি ও ২৯ ডিগ্রি সেলসিয়াস।
 
শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বৃষ্টির আশঙ্কা অনেকটা কমে গেছে। প্রথম দিনে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ সময় রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি বাড়বে আর রাতের সামান্য বাড়বে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –