• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ এগিয়ে যাচ্ছে: আইজিপি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, মহান মুক্তিযুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিল পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ অতীতে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছে। আগামীতেও দেশের আইনশৃঙ্খলা রক্ষাসহ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলার দৃঢ় প্রত্যয়ে পুলিশ এগিয়ে যাচ্ছে।

শনিবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির (বিআরপিওডব্লিউএ) ৪০তম বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশ পুলিশের অন্যতম প্রধান কাজ জনগণের সেবক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করা। আমরা সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি।

তিন আরো বলেন, পুলিশকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তুলতে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের অবদান অনন্য। তাদের দেখানো পথেই আমরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে তাদের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে। অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে অনেকেই পুলিশের সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তাদের রচিত ভিতের উপরই বর্তমান পুলিশ দাঁড়িয়ে আছে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, নতুন প্রজন্মের পুলিশ কর্মকর্তারা অবসরপ্রাপ্তদের কাছ থেকে উপদেশ ও নির্দেশনা গ্রহণ করে নিজ নিজ ক্ষেত্রে সাফল্য অর্জনে সচেষ্ট হবেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ পুলিশের ব্যাপক উন্নয়ন হয়েছে। পুলিশের কাজে ব্যাপক গতিশীলতা এসেছে। বর্তমানে প্রযুক্তি ব্যবহারের ফলে বেশিরভাগ গুরুত্বপূর্ণ মামলার রহস্য দ্রুত উদঘাটিত হচ্ছে।

বিআরপিওডব্লিউএ’র ভারপ্রাপ্ত সভাপতি অবসরপ্রাপ্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মো. ওয়ালিয়ার রহমানের সভাপতিত্বে সভায় কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –