• রোববার ০৩ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৯ ১৪৩০

  • || ২১ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
অগ্নিকাণ্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় প্রধানমন্ত্রীর ক্ষোভ আজ সারাদেশে ব্যাহত হবে ইন্টারনেট সেবা অমর একুশে বইমেলা শেষ হচ্ছে আজ পাগড়ি কেনার টাকা না পাওয়ায় মাদরাসাছাত্রের আত্মহত্যা দিনাজপুরে র‌্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক ৩

‘ব্যালট যুদ্ধের মাধ্যমে স্বাধীনতাবিরোধীদের কবর রচনা করতে হবে’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২৩  

মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ সালে আমরা স্বাধীনতাবিরোধীদের পরাজিত করেছিলাম অস্ত্রের মাধ্যমে যুদ্ধ করে। এবার ব্যালট যুদ্ধের মাধ্যমে সেই স্বাধীনতাবিরোধীদের কবর রচনা করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধীদের কবর রচনা করতে না পারলে সবসময় তারা বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ করবে। এ সুযোগ যেন এবার যথার্থভাবে কাজে লাগাতে পারি সে লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের বিশেষ দায়িত্ব রয়েছে।

শুক্রবার রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী বলেন, ১৯৭১ সালে আপনারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছিলেন। আজ তিনি নেই। তার উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে সেই ৭১-এর বিজয়ের গৌরবকে আমরা সমন্বিত রাখবো।

স্বাধীনতাবিরোধীদের দাঁতভাঙা জবাব দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা ভাইদের কাছে অনুরোধ রাখবো, আমরা অনেকে বয়সের ভারে বৃদ্ধ হয়ে গেছি। কিন্তু আমাদের মনোবল হারায়নি। বঙ্গবন্ধুর ডাকে আমরা অস্ত্র জমা দিয়েছিলাম, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা জমা দেইনি। আজকে যারা বলে ৭৫-এর হাতিয়ার গর্জে ওঠো, তাদের দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদের গামা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলীসহ মুক্তিযোদ্ধা সংসদের নেতারা বক্তব্য দেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –