• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

তৃষ্ণার্তদের পাশে আরপিএমপি ও র‍্যাব-১৩

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

তীব্র দাবদাহে হাঁপিয়ে উঠেছে প্রকৃতি ও প্রাণীকূল। সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা অস্বাভাবিক লোডশেডিংয়ের প্রভাব পড়েছে জনজীবনে। সকাল থেকে বিকেল পর্যন্ত প্রখর রোদের দাপট। এমন কাঠফাটা রোদে বাইরে বেরোলে তৃষ্ণায় যেন প্রাণটা ওষ্ঠাগত হয়ে পড়ে। আর দিনে-রাতে বেশির ভাগ সময় থাকছে না বিদ্যুৎ। এ পরিস্থিতিতে রংপুর নগরীতে তৃষ্ণার্তদের মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) ও র‍্যাব-১৩ এর যৌথ উদ্যোগে বৃহস্পতিবার (৮ জুন) বেলা আড়াইটার দিকে মহানগরীর শাপলা চত্ত্বর বটতলা ও মডার্ন মোড়ে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

তৃষ্ণার্ত মানুষের জন্য সেবামূলক এই কার্যক্রম অব্যাহত রাখার অভিপ্রায় ব্যক্ত করে আরপিএমপি কমিশনার নূরেআলম মিনা বলেন,
দেশে তীব্র তাবদাহ চলছে। মানুষ প্রয়োজনের তাগিদে ঘরের বাইরে আসছেন। একটু চলাফেরা করলেই রোদের তীব্রতায় গলা শুকিয়ে আসছে। দাবদাহের কারণে সাধারণ মানুষের কষ্টে হচ্ছে। এই দাবদাহে আমরা পুলিশ ও র‍্যাব যৌথ উদ্যোগে তৃষ্ণার্ত মানুষদের জন্য ক্ষুদ্র প্রয়াস হাতে নিয়েছি।

অন্যদিকে র‍্যাব-১৩ এর কমান্ডিং অফিসার আরাফাত ইসলাম বলেন, আমরা ধারাবাহিকভাবে নগরীর বিভিন্ন পয়েন্টে তৃষ্ণার্তদের মাঝে খাবার স্যালাইন ও সুপেয় পানি বিতরণ করবো। আজ আমাদের কার্যক্রমের প্রথম দিন। আমরা মনে করি সমাজের সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে এরকম পরিস্থিতিতে সাধারণ মানুষের জন্য এগিয়ে আসা উচিত।

বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলমসহ  র‍্যাব ও পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ।

এদিকে পথচারী, রিকশাচালক, ভ্যানচালক, কুলি, শ্রমিক, দিনমজুর থেকে শুরু করে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সুপেয় পানি পান করেন এবং খাবার স্যালাইন সংগ্রহ করেন। তারা বিনামূল্যের এই সেবামূলক কার্যক্রমের প্রশংসাও করেন। কার্যক্রমের প্রথমদিনে ২ হাজার খাবার স্যালাইনের প্যাকেট ও বোতলজাত পানি বিতরণ করা হয়।  

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –