• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বাংলাদেশি হজযাত্রীদের প্রশংসা করলেন সৌদি হজ উপমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

বাংলাদেশি হজযাত্রীদের প্রশংসা করেছেন সৌদি আরবের হজ ও ওমরাবিষয়ক উপমন্ত্রী ড. আব্দুল ফাত্তাহ সুলাইমান মাশাত। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে পবিত্র হজ পালনে আসা সব হজযাত্রীদের জন্য সুন্দরভাবে হজ পালনের ব্যবস্থাপনা করা রাজকীয় সৌদি সরকারের জন্য অত্যন্ত সম্মানের।

বুধবার সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী দেশটির হজ ও ওমরাবিষয়ক উপমন্ত্রীর সঙ্গে মক্কায় তার অফিসে সাক্ষাতে তিনি এ মন্তব্য করেন।

এ বছর হজের সুব্যবস্থাপনার জন্য সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত। বাংলাদেশ থেকে সব হাজি ‘মক্কা রোড ইনিশিয়েটিভ’-এর আওতায় হজ যাত্রার শুরুতেই ইমিগ্রেশন কার্যক্রম সুসম্পন্ন করায় তাদের হজ যাত্রা সহজ হয়েছে বলে তিনি জানান।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বাংলাদেশ থেকে আগত হাজীদের পরিবহনের জন্য বিমানের আরো ১০টি ফ্লাইটের অনুমতি চাইলে উপমন্ত্রী তা বিবেচনার আশ্বাস দেন। উপমন্ত্রী ভবিষ্যতে হজ ব্যবস্থাপনাকে আরো উন্নত করার জন্য সৌদি সরকারের বিভিন্ন পরিকল্পনার কথা উল্লেখ করেন।

তিনি বলেন, হজযাত্রী প্রেরণকারী দেশগুলোর হজ এজেন্সির সংখ্যা সীমিত হলে হজ ব্যবস্থাপনা আরো সহজতর হবে এবং হাজিদের দূর্ভোগ লাঘব করা সম্ভব হবে। তিনি এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী তা সুবিবেচনার জন্য বাংলাদেশ সরকারকে অবহিত করা হবে বলে জানান। এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২২ হাজারের বেশি মানুষ পবিত্র হজ পালন করবেন।

বৈঠকে রাষ্ট্রদূতের সঙ্গে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মতিউল ইসলাম, জেদ্দাস্থ বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –