• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

`যারা গণমানুষের বিরুদ্ধে ছিল তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে`      

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুন ২০২৩  

 
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। যারা গণমানুষের বিরুদ্ধে ছিল, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু বলেছেন ‘আমি দুঃখী মানুষের মনে হাসি ফোটাতে চাই।’ এই কথার মাঝেই লুকিয়ে আছে অর্থনীতি ও সমাজবিজ্ঞানের সব তত্ত্ব। প্রতিটি মানুষের জন্য ইতিহাসবোধ জরুরি। আমাদের ইতিহাস নিয়ে চর্চা করা প্রয়োজন। ব্যক্তি হিসেবে আমরা যে কাজই করি না কেন, আমাদের ইতিহাস জানতে হবে।

মাদরাসার শিক্ষার্থীরা কোনো অংশেই পিছিয়ে নেই উল্লেখ করে ডা. দিপু মনি বলেন, সম্প্রতি মাদরাসা শিক্ষা অধিদফতর থেকে একটি জাতীয় বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। সেখানে ৮৬টি দল অংশ নিয়েছে। সেখানে আমার মাদরাসার শিক্ষার্থীদের অংশ নেয়া প্রত্যেকের উপস্থাপনা আমাকে মুগ্ধ করেছে।

তিনি বলেন, যারা মাদরাসা শিক্ষা নিয়ে কথা বলে তাদের দেখাতে পারলে ভালো লাগতো। জাতীয় বিজ্ঞান মেলায় মাদরাসার শিক্ষার্থীরা সমাজ সচেতনা, বিজ্ঞান ও প্রযুক্তির বিষয়ে তাদের প্রত্যেকটা কর্মকাণ্ড ছিল দেখার মতো। আমি অবাক হয়েছি। দেশের বিভিন্ন ক্ষেত্রে মাদরাসার শিক্ষার্থীরা অবদান রেখে চলছে। কাজেই মাদরাসার শিক্ষা পিছিয়ে নেই। পিছিয়ে নেই মাদরাসার শিক্ষার্থীরা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –