• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

প্রস্তাবিত বাজেট স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যথার্থ ভূমিকা রাখবে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জুন ২০২৩  

প্রস্তাবিত বাজেটকে সংকটে ঘুরে দাঁড়ানোর বাজেট উল্লেখ করে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রভাব কাটিয়ে অর্থনীতিকে গতিশীল করতেই সময়োপযোগী এই বাজেট। এ বাজেট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়তে যথার্থ ভূমিকা রাখবে।

শুক্রবার (২ জুন) দুপুরের দিকে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাসপুকুরিয়া থেকে চর-সলিমাবাদ পর্যন্ত যমুনার ভাঙন থেকে নদী তীরের রক্ষাকল্পে ‘নদীতীর সংরক্ষণ’ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী বলেন, ২০০৬ সালে বিএনপি তাদের শেষ সময়ে ৬৩ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করেছিল, যার ৮০ শতাংশই ছিল বিদেশ থেকে আনা। আর বর্তমান শেখ হাসিনার সরকার ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে, যার ৮০ শতাংশের বেশি দেশের মানুষের টাকা।

জনগণ সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আবারও শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে উল্লেখ করে একেএম এনামুল হক শামীম আরও বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নানা ষড়যন্ত্রে মরিয়া হয়ে উঠেছে। তারা প্রতিনিয়তই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। তারা কখনোই জনগণের ভোটে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে না। নির্বাচন করতে জনগণের কাছেও আসবে না। বিগত দুটি নির্বাচনে দেশের মানুষ তা দেখেছে। তারা মূলত নির্বাচন করবে না, নির্বাচন নষ্ট করবে। তারা মানুষকে বাসে পুড়িয়ে মারবে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।  

উপমন্ত্রী বলেন, সরকারের কার্যকর পদক্ষেপের কারণেই সারাদেশে নদী ভাঙন কমে এসেছে।

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ভাঙন রোধে সারাদেশে স্থায়ী প্রকল্প করা হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতা ও নদী ভাঙন থেকে রক্ষা পাবে।  

সিরাজগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- আব্দুল মমিন মন্ডল এমপি, আহসানুল হক টিটু এমপি, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক (পশ্চিমাঞ্চল) মো. রমজান আলী প্রামাণিক, রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী জহিরুল ইসলাম, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত প্রকৌশলী শাহজাহান সিরাজ, সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –