• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ইভিএমে ভোটগ্রহণে ঝামেলা নেই: ইসি সচিব

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মে ২০২৩  

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, নির্বাচন কমিশনের আইন মেনে কেন্দ্রে সুষ্ঠু ভোটগ্রহণের জন্য প্রিসাইডিং কর্মকর্তাদের সব কর্মপরিকল্পনা করতে হবে। যেহেতু ইভিএমে ভোটগ্রহণ হবে তাই অতিরিক্ত ঝামেলা নেই।

শনিবার গাজীপুর মহানগরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মো. জাহাংগীর আলম বলেন, সুষ্ঠু নির্বাচন করা গেলে দেশবাসী, রাজনৈতিক দল ও বিশ্ববাসীর মধ্যে অন্য রকম একটি অনুভূতি কাজ করবে। পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচন ট্রায়াল হিসেবে নিয়েছে ইসি। তিনি সুষ্ঠু নির্বাচনের জন্য সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

প্রিসাইডিং কর্মকর্তাদের উদ্দেশে ইসি সচিব বলেন, প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়া হয়েছে। ১৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডেও প্রিসাইডিং কর্মকর্তা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সচিব বলেন, বিভিন্ন কারণে ভোটগ্রহণ স্থগিত হতে পারে, বাতিলও হতে পারে। যখন যে ঘটনাই ঘটুক সঙ্গে সঙ্গে রিটার্নিং কর্মকর্তাকে জানাবেন। নির্বাচন কমিশন ভোট কেন্দ্রের সিসিটিভি ক্যামেরায় সবকিছু দেখভাল করবে।

রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর, আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহান্সিং অ্যাকসেস টু সার্ভিসের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম, জেলা প্রশাসক আনিসুর রহমান প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –