• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

দেশে গণতন্ত্র ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে: রাষ্ট্রপতি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২৩  

দেশে গণতন্ত্র ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সব রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার বিকেলে পাবনা অ্যাডওয়ার্ড কলেজ মাঠে তাকে দেওয়া এক গণ-সংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, দেশে গণতন্ত্র ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। সমস্যা থাকতেই পারে, কিন্তু আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধানও করা সম্ভব।

রাষ্ট্রপ্রধান বলেন, সামনে জাতীয় নির্বাচন। গণতান্ত্রিক শক্তির জন্য এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাজনৈতিক দলগুলোর উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, গত ১৪ বছরে অর্জিত দেশের তুলনামূলক উন্নয়ন বিশ্লেষণ করে বিবেক বিবেচনা করেই আগামী নির্বাচনের সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, সরকার পরিবর্তন করতে হলে, নির্বাচনে আসতে হবে। কোনো সমস্যা থাকলেও আলোচনার মাধ্যমেই তার সমাধান করতে হবে।

দেশের উন্নয়নে সবাই নিজ নিজ অবস্থান থেকে কার্যকর অবদান রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপ্রধান সাহাবুদ্দিন বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অনেক ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমরা একটি সংবিধান পেয়েছি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর এই সংবিধান বহুবার ক্ষতবিক্ষত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনাকে হত্যা করা হয়েছে। গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। পাকিস্তানি ধারায় সংবিধানকে প্রবর্তন করার চেষ্টা করা হয়েছে। পরবর্তীতে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সংবিধান তার জায়গায় পুনঃস্থাপিত হয়েছে।

পদ্মাসেতুতে কোনো দুর্নীতি হয়নি উল্লেখ করে তিনি বলেন, বিশেষ একটি মহল দুইটা পত্রিকার মাধ্যমে পদ্মাসেতু নিয়ে দুর্নীতির নিউজ করেছিল। এই নিউজের পরে বিশ্ববাংকসহ সব দাতা সংস্থাগুলো তাদের প্রতিশ্রুত টাকা তুলে নেয়। দুদকের কমিশনার হিসেবে দায়িত্ব পেয়ে, আমি প্রমাণ করেছি পদ্মাসেতুতে কোনো দুর্নীতি হয়নি। আমার দেওয়া প্রতিবেদনের ভিত্তিতে কানাডার আদালতে বিশ্বব্যাংকের সেই অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়।

দেশের সর্বোচ্চ পদে আসীন হওয়ায় পাবনার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে আনুষ্ঠানিকভাবে বরণ করতে পাবনাবাসীর এই বিশাল সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন। পাবনার সর্বস্তরের মানুষ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। জেলার বিভিন্ন সংগঠন এবং শ্রেণি ও পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ ফুল দিয়ে রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানান।

রাষ্ট্রপতি এই অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে তাকে ভালবাসা ও সম্মান প্রদান করায় পাবনাবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বীর মুক্তিযোদ্ধা বেবি ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, স্থানীয় এমপি গোলাম ফারুক প্রিন্স, মকবুল হোসেন, আহমেদ ফিরোজ কবির, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, নাদিরা ইয়াসমিন জলি, পাবনা নাগরিক সমাজের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর হাফিজা খাতুন, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ আবদুল আলীম, পাবনা নাগরিক সমাজের সদস্য সচিব অধ্যক্ষ শিবজিত নাগ এবং নাগরিক কমিটির সদস্য সচিব আবদুল মতিন খান বক্তব্য রাখেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –