• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ইসলামের খেদমতে শেখ হাসিনার অবদান অতুলনীয়: নিখিল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩  

 
যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, বাংলাদেশে ইসলামের খেদমতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অবদান অতুলনীয়। 

শুক্রবার বাদ জুম্মা পূর্ব আহম্মেদ নগরে হাফেজ শিক্ষার্থীদের মাঝে পাগড়ি প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাইতুদ দাউদ জামে মসজিদ ও বাইতুদ দাউদ হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা লিল্লাহ বোডিং এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে মাইনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশের জনগণের নামাজ পড়ার সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ স্থাপন করার উদ্যোগ নিয়েছেন, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু করেছেন ও ২ লাখ ১২ হাজার ইমামকে ইসলামী বুনিয়াদি শিক্ষার প্রশিক্ষণ দিয়েছেন। তিনি ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট চালু করেছেন,‌ উপজেলা পর্যায়ে ১টি মসজিদ ও ১টি মক্তব সরকারিকরণ প্রকল্প হাতে নিয়েছেন এবং জাতিসংঘে আলেমদের ভূমিকার প্রশংসা করেছেন।

তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা কওমি মাদরাসার স্বীকৃতির ব্যবস্থা করেছেন, যাতে মাদরাসা শিক্ষার্থীরা সাধারণ শিক্ষার্থীদের মতোই সব ধরনের সরকারি ও বেসরকারি চাকরি করার সুযোগ-সুবিধা পান। এছাড়া ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন এবং এক হাজার ১০টি এবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। 

যুবলীগ সাধারণ সম্পাদক আরো বলেন, পবিত্র আল কোরআন ডিজিটাইজেশন করে প্রধানমন্ত্রী বাংলাদেশের সাধারণ জনগণের মন জয় করেছেন। 

এসময় উপস্থিত ছিলেন ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, স্থানীয় কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা মুরাদ হোসেন, মসজিদ কমিটির সভাপতি, মোশারফ হোসেন খান প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –