• বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৪ জ্বিলকদ ১৪৪৫

সব দলের অংশগ্রহণে নির্বাচন করতে সরকার বদ্ধ পরিকর-পররাষ্ট্রমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

 
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন বলেছেন, সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। তবে কোনো দল তাতে অংশগ্রহণ না করলে সরকারের করার কিছু নেই। কোনো অবস্থাতেই নির্বাচনকালীন কোনো অনির্বাচিত ব্যক্তির হাতে ক্ষমতা হস্তান্তরের সুযোগ নেই। বিশ্বে কোনো গণতান্ত্রিক দেশে এমন ব্যবস্থা নেই। 

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ আয়োজিত ‘অগ্নিঝরা মার্চ’র আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। সোমবার বস্টনের ক্যাম্ব্রিজে একটি রেস্তোরায় এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের  কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম। 

তিনি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন-অভিযাত্রায় যাদের এক পয়সাও সহযোগিতা নেই, তারা কূটনৈতিক রীতি অবজ্ঞা করে বকবক করছেন। যদিও বাংলাদেশের নয়া সরকার প্রতিষ্ঠিত হবে জনগণের ইচ্ছায়। ঐসব বিদেশি কূটনীতিকদের আমি জানিয়েছি যে, তারা নয়া একটি রাজরৈনতিক দল গড়তে পারেন। তবে সে ক্ষেত্রে বাংলাদেশের সকল নাগরিককে তাদের দেশেরও নাগরিকত্ব প্রদান করতে হবে। 

নিউ ইংল্যান্ড আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় এ অনুষ্ঠানে নানা ইস্যুতে প্রবাসী বাংলাদেশি ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের কৌতুহলেরও জবাব দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। প্রাণবন্ত এ আলোচনায় আরো অংশ নেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, তপন চৌধুরী, ইদ্রিস আলী, অধ্যাপক আহমেদ হাসান, মিন্টু কামরুজ্জামান, মোহাম্মদ মিয়াজী, সেলিম জাহাঙ্গীর, মোহাম্মদ নুর হোসেন, তাহেরা আহমেদ মিতু প্রমুখ। 

উল্লেখ্য, জাতিসংঘ সফররত পররাষ্ট্রমন্ত্রী বস্টনে বিশ্বখ্যাত হার্ভার্ড ইউনিভার্সিটিতে একটি আলোচনায় অংশ নিতে সোমবার সেখানে গিয়েছিলেন। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –