• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বৈধতা দিয়েছিল বিএনপি: প্রাণিসম্পদমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বৈধতা দিয়েছিলেন বিএনপির জিয়াউর রহমানই। বঙ্গবন্ধু হত্যার পর যে অর্ডিন্যান্স জারি হয়েছিল সেই অর্ডিন্যান্সকে পার্লামেন্টে নিয়ে এসে পাশ করেছে বিএনপি। কারণ সেই সময়ে অর্ডিন্যান্সে স্বাক্ষর করেছেন জিয়াউর রহমান। অন্যদিকে এরশাদ সাহেব ক্ষমতায় এসেও বঙ্গবন্ধুর খুনিদের দিয়ে রাজনীতি করিয়েছিলেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সোমবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সদর দফতর এবং আইইবি ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, একটি খুনের বিচার না হলে যে আরেকটি খুন হয় সেই জন্য জিয়াউর রহমানকেও খুন হতে হল। জিয়াউর রহমানকে খুনের মামলায় বিএনপির কেউই তদন্তকারীদের সাহায্য করেনি। আওয়ামী লীগ জিয়াউর রহমানের হত্যা মামলা পুনরায় তদন্ত শুরু করলেও বিএনপি ক্ষমতায় এসে জিয়াউর রহমানের হত্যা মামলা ধ্বংস করেছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু থিসিস নির্ভর নেতা না হয়ে বাস্তববাদী নেতা ছিলেন। ধর্মনিরপেক্ষতা নিয়ে বঙ্গবন্ধু যা ভেবেছেন ১৯৭৪ সালে, ভারত তা বাস্তবায়ন করেছে ১৯৮৬ সালে। বাংলা ভাষাভাষী মানুষদের নিয়ে বাঙালি জাতীয়তাবাদ বোধ নিয়ে সবাইকে একই প্ল্যাটফর্মে এনেছিলেন।

এ সময় আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু, আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –