• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

‘স্মার্ট বাংলাদেশ গড়ার দায়িত্ব শিক্ষার্থীদের নিতে হবে’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার দায়িত্ব শিক্ষার্থীদের নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হওয়ার কারণে শিক্ষার্থীরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। 

সোমবার রাজধানীর বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষাবান্ধব বর্তমান সরকার শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে চলেছে। 

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাওয়ায় শিক্ষার্থীরা ডিজিটাল সিস্টেম সম্পর্কে জানতে পারছে। তাই শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশকে ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ গড়ার দায়িত্ব শিক্ষার্থীদের নিতে হবে। আর স্মার্ট বাংলাদেশ গড়ার পুরোভাগে থাকবে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম এ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী ও আয়োজক কমিটির পক্ষে অধ্যক্ষ মতিউর রহমান।

অনুষ্ঠানে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ, বনানী, বারিধারা, মিরপুর, উত্তরা এবং শ্যামপুর শাখার শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –