• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

চালু হচ্ছে বিটিএমসির ১৬ মিল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৩  

বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) মালিকানাধীন ১৬টি মিল আবারও চালু হচ্ছে। দীর্ঘদিন বন্ধ থাকা এ মিলগুলোর মধ্যে চারটি মিলের কার্যক্রম ১৪ ফেব্রুয়ারি পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা আছে। পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় এ মিলগুলো চালু হবে।

রোববার জাতীয় সংসদ ভবনে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

মির্জা আজমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, খাদিজাতুল আনোয়ার, তামান্না নুসরাত (বুবলী) ও মোহাম্মদ হাবিব হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিটিএমসির বন্ধ মিলগুলো চালুর ব্যাপারে আশানুরুপ অগ্রগতি হওয়ায় সংসদীয় কমিটি সন্তোষ প্রকাশ করে। আলোচনা শেষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের নির্বাচনী এলাকায় গৃহীত প্রকল্পগুলোর ব্যয় ও সময় বৃদ্ধি না করে দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়। একইসঙ্গে দ্রুত টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপনের তাগিদ দেওয়া হয়।

বৈঠকে বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেসি) সার্বিক কার্যক্রম আলোচনা শেষে বিজেসির বেদখল করা জমি পুনরুদ্ধারের পাশাপাশি দখল করা জমির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপনের নির্দেশনা দেওয়া হয়।

অবৈধ দখলে থাকা অব্যবহৃত জমি বিক্রি করে অর্জিত অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার সুপারিশ করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –