• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘সোনার বাংলা গড়‌তে সহায়ক হি‌সে‌বে কাজ কর‌বে ভারত’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাংলাদেশের পাশে থেকে সহায়ক হিসেবে কাজ করছে ভারত।

গতকাল বৃহস্পতিবার রাতে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশনাল সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার এ কথা বলেন।

প্রণয় কুমার ভার্মা ব‌লেন, বাংলা‌দেশ ভারতের ম‌ধ্যে সম্পর্ক সব‌চেয়ে উঁচুর। দুই ‌দে‌শের মানু‌ষের ম‌ধ্যে যে মিল, ভা‌লোবাসা তা অনন্যে। মু‌ক্তি‌যু‌দ্ধের সময় ভার‌তের সৈন্য‌রা জীবন দি‌য়ে‌ছে। ভারত বাংলা‌দেশ র‌ক্তের সম্পর্ক। 

ভারতীয় হাই কমিশনার আরও বলেন, করোনা কালীন সময় পেরিয়ে দীর্ঘ তিন বছর পরে প্রজাতন্ত্র দিবস অনুষ্ঠান আয়োজন হচ্ছে। 

অনুষ্ঠানের উপস্থিত থেকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেন বলেন, প্রতি বছর ভারত থেকে চিকিৎসা, পর্যটকসহ সর্বোচ্চ সংখ্যক পর্যটক আসে এবং উল্লেখযোগ্য সংখ্যক ভারতীয় বাংলাদেশে বিভিন্ন সেবা খাতে কাজ করছে।

কোভিড-১৯ এর প্রভাব, ইউরোপে সংকট এবং আসন্ন বৈশ্বিক অর্থনৈতিক মন্দাসহ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় এ অঞ্চলের দুই ঘনিষ্ঠ প্রতিবেশীর সম্ভাব্য অংশীদারিত্বের ওপর জোর দেন পররাষ্ট্রমন্ত্রী। ২০২৩ সালের সেপ্টেম্বরে ভারতের রাষ্ট্রপতির অধীনে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনে বাংলাদেশকে 'অতিথি দেশ' হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য তিনি ভারতকে ধন্যবাদ জানান। 

তিনি আশা প্রকাশ করেন যে, দুই দেশ, দুই দেশের জনগণের উন্নতি এবং এই অঞ্চলে যৌথ শান্তি ও সমৃদ্ধির জন্য একসাথে কাজ করে যাবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –