• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে নারীময়

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩  

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে নারী টি-২০ বিশ্বকাপ। আর প্রথমবারেই ইতিহাসের পাতায় ঠাঁই করে নিতে যাচ্ছে বিশ ওভারের এই আসর। কারণ এবারের এই আসরে খেলবেন নারীরা সঙ্গে অফিসালদের সবাইসহ আম্পায়ারদের সবাই হলেন নারী। 

এর কারণ, এবারই পুরো আসর পরিচালনা করবেন নারী ম্যাচ অফিসিয়ালরা। সে অর্থে এবারের নারী বিশ্বকাপ হতে যাচ্ছে ওল ওমেন বিশ্বকাপ। 

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ইতিহাসে প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্ট পুরোপুরিভাবে পরিচালনা করতে যাচ্ছেন নারী ম্যাচ-অফিসিয়ালরা। 

বিশ ওভারের এই আসরকে সামনে রেখে আজ ম্যাচ অফিসিয়ালদের তালিকা ঘোষণা করে আইসিসি। তাতে কোনো পুরুষ আম্পায়ার বা ম্যাচ রেফারিকে রাখেনি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ অফিসিয়ালদের তালিকা:
ম্যাচ রেফারি:

জিস লক্ষ্মী, শান্দ্রে ফ্রিৎজ, মিশেল পেরেইরা।

আম্পায়ার:

সু রেডফের্ন, এলোইস শেরিদেন, ক্লের পোলোসাক, জ্যাকুইলিন উইলিয়ামস, কিম কটন, লরেন আগেনবাগ, আনা হ্যারিস, ভ্রিন্দা রাথি, এন জানামি, নিমালি পেরেরা।

এই প্রসঙ্গে আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান বলেন, ‘নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ম্যাচ অফিসিয়াল প্যানেল ঘোষণা করতে পারে আমরা রোমাঞ্চিত। নারীদের এগিয়ে যাওয়ার অংশ হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ স্তরেও আমরা নারীদের সুযোগ নিশ্চিত করছি।'

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –