• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আমরা রাজধানীর মানুষকে পাহারা দেব: নানক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২  

রাজধানীবাসীকে আশ্বস্ত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আপনাদের জন্য পাহারায় আমরা রয়েছি। ঢাকাবাসীর জন্য আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীরা পাহারা দেবে। বিএনপি কোনো জায়গায় হাত দিলে সেই হাত ভেঙে গুঁড়িয়ে দিতে হবে।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ২০০১ সালের বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের নেতাকর্মীদের খুন করেছে, হাত-পা কেটেছে, চোখ তুলে ফেলেছে, বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। কিন্তু শেখ হাসিনার নির্দেশনা ছিল কোনো গোলযোগ করা যাবে না। আমরা সেদিন কোনো প্রতিশোধ নেইনি। সমাবেশের নামে তারা বেশি বাড়াবাড়ি করলে উত্তম-মধ্যম শুরু হয়ে যাবে।

তিনি আরো বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সম্মেলন হয়েছে। ৮ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রধানমন্ত্রীর নির্দেশে ৬ ডিসেম্বর সম্মেলন করা হয়েছে। যেন বিএনপি ভালোভাবে সমাবেশ করতে পারে। কিন্তু বিএনপির গাত্রদাহ সোহরাওয়ার্দী উদ্যান। কারণ, এখানে ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে স্বাধীনতার দিক-নির্দেশনা দিয়েছিলেন। এছাড়া বিএনপির পূর্বপুরুষ পাকিস্তানিরাও এখানেই বাংলার মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, বিএনপির সমাবেশ ঘিরে রাজধানীর মানুষ যেন কোনোভাবেই আতঙ্কিত না হয়। ঢাকাবাসীকে নিরাপদে রাখতে আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীরা পাহারা দেবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগে সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বের শান্তি সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় উচ্চ পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –