• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

আইন করে একদিনে দুর্নীতি নিয়ন্ত্রণ সম্ভব নয়: দুদক চেয়ারম্যান

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেছেন, দুর্নীতি একদিনে আইনের দ্বারা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়, এজন্য প্রয়োজন সচেতনতা ও সদিচ্ছা। এটি একটি বৈশ্বিক সমস্যা। এজন্য সর্বস্তরের মানুষকে সচেতন করতে হবে।

‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এই স্লোগান সামনে রেখে শুক্রবার শুরু হয়েছে ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। সকাল ৯টায় দুদকের প্রধান কার্যালয়ে বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধন করেন সংস্থাটির চেয়ারম্যান।

দিবসটি উপলক্ষে আয়োজিত মানববন্ধনে দুদক চেয়ারম্যান আরো বলেন, দুর্নীতি একটি ঘাতক ব্যাধি, এ ব্যাধি নির্মূলে একা কাজ করলে হবে না সবার সম্মিলিত প্রচেষ্টায় দুর্নীতি প্রতিরোধে কাজ করতে হবে। রাতারাতি দেশের দুর্নীতি কমে যাবে না, এর জন্য ঐকবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন, দুদক সে চেষ্টাই করে যাচ্ছে।

এ সময় দুদক কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) জহুরুল হক, দুদক সচিব মো. মাহবুব হোসেন এবং কমিশনের মহাপরিচালকসহ সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে নতুন সাজে সেজেছে দুদক। দুদকের প্রধান কার্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে অফিস ভবন, দুদকের মিডিয়া সেন্টার ও অফিসের পেছনের গেট সাজানো হয়েছে দুর্নীতিবিরোধী ব্যানার ও ফেস্টুন দিয়ে।

সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করেছে দুদক। সেখানে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

জাতিসংঘ ২০০৩ সালের ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। সে হিসেবে এবার হচ্ছে ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। সরকারিভাবে ২০১৭ সাল থেকে দেশে দিবসটি উদযাপিত হচ্ছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –