• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সব কিছুর দাম বেড়েছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

তিনি বলেন, গত এক মাস ধরে অনেক ধরনের জিনিসপত্রের দাম বেড়েছে। তেলের দাম, চালের দাম বেড়েছে। তা আমরা স্বীকার করি। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ তথা মোড়লদের লড়াইয়ে এ সমস্যা সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিকল্পনামন্ত্রীর নিজের তহবিল থেকে নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি এ সময় দরিদ্র ২৮৪ জনকে ১৩৫০ টাকা করে দেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশে লোডশেডিং হচ্ছে। তবে আর বেশি দিন নয়, আগামী এক মাসের মধ্যে সব কিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও নিয়ন্ত্রণে নিয়ে আসবে শেখ হাসিনার সরকার। আগের মতো ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে।  

তিনি বলেন, আওয়ামী লীগ গরিবের সরকার। এ সরকার গত ১৪ বছরে দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে। ভয় পাবেন না। মনে সাহস রেখে শান্তিশৃঙ্খলা বজায় রেখে মিলেমিশে কাজ করুন।  

বিএনপির প্রসঙ্গ টেনে এম এ মান্নান বলেন, বিএনপিসহ একটি মহল নানা ধরনের ষড়যন্ত্র করছে। জনগণ সব জানে। দেশ ও দেশের মানুষের উন্নয়ন কেবল আওয়ামী লীগই করে। কারণ বিএনপি ক্ষমতায় থাকাকালে কোনো উন্নয়ন করেনি। তারা সরকারি অর্থ লুটপাট করেছে।  

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –