• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
শোক দিবসের অনুষ্ঠানে মাস্ক-টিকা সনদ বাধ্যতামূলক অর্থনীতিতে স্বস্তির আভাস মিলেছে: গভর্নর সরকারি ওষুধ চুরি করে বিক্রি করলে ১০ বছরের জেল প্রহরীর গলা কাটা মরদেহ, পার্কের মালিকসহ গ্রেপ্তার ৩ আন্তর্জাতিক গণিত প্রতিযোগিতায় ৫ বাংলাদেশি শিক্ষার্থীর অনন্য অর্জন

পঞ্চগড়ে পদ্মা সেতুর আদলে রেপ্লিকা, টিভির পর্দায় দেখবেন উদ্বোধন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জুন ২০২২  

বাঙালির স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে শনিবার (২৫ জুন)। দীর্ঘ চ্যালেঞ্জ মোকাবিলার পর বহুল প্রত্যাশার এ সেতু উদ্বোধন উপলক্ষে দেশজুড়ে উৎসব করা হবে। দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়েও দিনটি স্মরণীয় করে রাখতে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা স্টেডিয়ামে বানানো হচ্ছে পদ্মা সেতুর রেপ্লিকা।

জেলা থেকে উপজেলা শহরের বিভিন্ন মোড়, গুরুত্বপূর্ণ সড়ক-মহাসড়ক সজ্জিত করা হচ্ছে। ব্যানার-ফেস্টুন আর বিলবোর্ডে ভরে গেছে গোটা এলাকা। উদ্বোধন উৎসব উদযাপনে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

জেলা প্রশাসন সূত্র জানায়, এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে লাল-সবুজের মানবমানচিত্র তৈরি করা হয়েছিল। স্থানীয় পর্যায় থেকে শুরু করে দেশের বিভিন্ন জেলাতেও এ নিয়ে ব্যাপক উৎসাহ দেখা যায়। এবার কাঠ, বাঁশ ও কাপড় দিয়ে পদ্মা সেতুর রেপ্লিকা তৈরি করা হচ্ছে। এটি হবে স্বপ্নের পদ্মার সেতুর অবিকল প্রতিরূপ।

শহরের বিভিন্ন দেওয়ালে পদ্মা সেতুর চিত্র আঁকা হচ্ছে। রেপ্লিকাসহ শহর সজ্জিতকরণে প্রায় অর্ধশত শ্রমিক দিনরাত কাজ করছেন। রেপ্লিকা তৈরিসহ এসব প্রস্তুতির আয়োজন দেখতে প্রতিদিন শতশত মানুষ ভিড় করছেন।

পঞ্চগড়ের স্টেডিয়াম থেকে প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠান সরাসরি উপভোগ করার জন্য একাধিক প্রজেক্টরের ব্যবস্থা করা হচ্ছে। স্টেডিয়ামে ১০ হাজারের বেশি মানুষ বসে অনুষ্ঠান উপভোগ করার জন্য করা হয়েছে বিশাল প্যান্ডেল। তারা টিভির পর্দার পাশাপাশি এখানে বসেই গর্বের পদ্মা সেতুর অবিকল প্রতিরূপ দেখতে পারবেন।

শনিবার সকাল ৯টায় আনন্দ শোভাযাত্রা, সন্ধ্যায় শেরেবাংলা মোড়ে আতশবাজি ও আলোকসজ্জা এবং রাতে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে স্থানীয় শিল্পী ছাড়াও অতিথি শিল্পীরা গান পরিবেশন করবেন।

শুক্রবার (২৪ জুন) সরেজমিন বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, জেলার তেঁতুলিয়া, আটোয়ারী, বোদা এবং দেবীগঞ্জ উপজেলাজুড়ে উদ্বোধন অনুষ্ঠানের উদযাপনের জন্য নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উপজেলা শহরেও সাজানোর কাজ শেষ পর্যায়ে। পদ্মা সেতুর ছবি-সম্বলিত বিভিন্ন ব্যানার, রঙিন পতাকায় সাজানো এলাকা। এ নিয়ে উৎসবের আমেজ দেখা গেছে শহর থেকে গ্রামেও।

জেলা এবং উপজেলা প্রশাসন ছাড়াও স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকেও নানান কর্মসূচি নেওয়া হয়েছে। শনিবার দিনভর নানা কর্মসূচির পর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের কাছে মুক্তমঞ্চে রাতভর চলবে ব্যান্ড সংগীত।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, পদ্মা সেতু নিয়ে আমাদের অনেক স্বপ্ন ছিল। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে। অনেক ষড়যন্ত্র মোকাবিলা করে এই সেতু করেছে বাংলাদেশ সরকার। আমরা নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশেষ এই দিনটি স্মরণীয় করে রাখতে চাই।

পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত বিভাগীয় প্রধান শিক্ষাবিদ হাসনুর রশিদ বাবু বলেন, পদ্মা সেতু আমাদের আমাদের গর্বের প্রতীক, আমাদের সক্ষমতার প্রতীক। এ নিয়ে দেশে-বিদেশে গভীর ষড়যন্ত্র হয়েছিল। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব ও ঐকান্তিক প্রচেষ্টার ফলে আমাদের দেশের টাকায় পদ্মা সেতু তৈরি করতে সক্ষম হয়েছি।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, দিনটি স্মরণীয় করে রাখতে এবং গর্বের পদ্মা সেতু উদ্বোধনের মুহূর্ত ধরে রাখতে আমরা দিনভর নানা কর্মসূচি পালন করবো। বিশেষ করে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে পদ্মা সেতুর রেপ্লিকা তৈরি করা হয়েছে। স্টেডিয়ামে বসে দেশের সর্ব উত্তরের মানুষ গৌরবের পদ্মা সেতুর অবিকল প্রতিরূপ দেখতে পাবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –