• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অধস্তন আদালতের বিচারক, কর্মকর্তাদের বুস্টার ডোজ নেওয়ার নির্দেশ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২  

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ৬ মাস অতিক্রান্ত হলে অধস্তন আদালত, ট্রাইব্যুনালের বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের বুস্টার ডোজ নিতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে বুস্টার ডোজ নিয়ে  ৩ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে পাঠাতে বলা হয়েছে। রবিবার এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতির আদেশে এ  বিজ্ঞপ্তি জারি করা হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অধস্তন আদালত ও ট্রাইব্যুনালসমূহের বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা এখনও কভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ গ্রহণ করেননি তাদেরকে ২য় ডোজ গ্রহণের তারিখ হতে ৬ মাস অতিক্রান্ত হওয়া সাপেক্ষে আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ গ্রহণ করার জন্য নির্দেশ প্রদান করা হল।

দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ/মহানগর এলাকার মহানগর দায়রা জজ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অধীনস্থ বিচারক এবং কর্মকর্তা/কর্মচারীদের এবং অন্যান্য ক্ষেত্রে সংশ্লিষ্ট বিচারক তার এবং তার অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ টিকাদান কার্ড/ টিকা সনদের কপি সংগ্রহপূর্বক ভ্যাকসিনের বুস্টার ডোজ গ্রহণ সংক্রান্ত তথ্যাবলী ৩ ফেব্রুয়ারির মধ্যে ইমেইলে এবং হার্ডকপি হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার এর নিকট প্রেরণ করতে হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –