• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

প্রকল্প বাস্তবায়নে তদারকি বাড়াতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২  

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন,  প্রকল্প বাস্তবায়নে তদারকি বাড়াতে হবে এবং কার্যক্রম ‘বিজনেস মডেল’ অনুসারে করতে পারলে দ্রুত সাফল্য পাওয়া যাবে।

রোববার অনলাইনে রাজধানীর পরিবাগে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের  নতুন ভবন নির্মাণের লক্ষ্যে ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর এবং ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নসরুল হামিদ বলেন, পরিবেশ ঠিক রেখে এবং প্রতিবেশীদের কোনো প্রকার বিরক্ত না করে দৃষ্টিনন্দন এই ভবনটি নির্মাণ করতে হবে। নির্মাণ কোড যেন যথাযথভাবে মানা হয় সেদিকেও নজর রাখতে হবে।

পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয় এবং প্রধান তেল স্থাপনা চট্টগ্রামে অবস্থিত। ঢাকা অঞ্চলে এ প্রতিষ্ঠানের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ১৯৫১ সালে ৬ পরিবাগ, ঢাকায় ১ দশমিক ৮৮ একর জমি ক্রয় করা হয়। পরামর্শক প্রতিষ্ঠান মেসার্স শহীদুল্লাহ অ্যান্ড অ্যাসোসিয়েটসের সুপারিশ অনুযায়ী জায়গাটির সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকল্পে পরিবেশ-বান্ধব, অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন একটি বহুতল ভবন (২টি বেইসমেন্টসহ ১২-তলা) নির্মাণের জন্য প্রকল্পটি গ্রহণ করা হয়।

এতে কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আধুনিক ও নিরাপদ কর্ম-পরিবেশ নিশ্চিত করা হবে এবং অতিরিক্ত ফ্লোর স্পেস ভাড়া প্রদান করে কোম্পানির রাজস্ব আয় বৃদ্ধি করা হবে। এ প্রকল্প মেয়াদ হবে এ বছরের জানুয়ারি থেকে ২০২৫ সাল পর্যন্ত।

অনুষ্ঠানে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন, বিপিসির চেয়ারম্যান এ বি এম আজাদ ও পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –