ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
বিশ্বসেরা স্থাপত্যের পুরস্কার জিতল বাংলাদেশের হাসপাতাল অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী পুলিশের সক্ষমতা বাড়াতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংযোজন হচ্ছে রৌমারীতে স্কুলের দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু রংপুরে চাঞ্চল্যকর জুয়েল হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

১৫ ডিসেম্বর ঢাকা আসছেন ভারতের রাষ্ট্রপতি 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

বাংলাদেশের বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আগামী ১৫-১৭ ডিসেম্বর তিনি ঢাকা সফর করবেন।

গতকাল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তার সফর ঘোষণা করা হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয়  দিবস উদযাপনে যোগ দিতে ঢাকায় আসছেন।

সফরকালে ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের রাষ্ট্রপতি। বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও দুদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারতের রাষ্ট্রপতি ঢাকায় আসছেন। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের এটাই হবে বাংলাদেশে প্রথম সফর। সফর সম্পর্কে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, উভয় দেশ যে দ্বিপক্ষীয় সম্পর্ককে উচ্চ অগ্রাধিকার দেয়, তার প্রতিফলন হলো ঐতিহাসিক অনুষ্ঠান উপলক্ষে রাষ্ট্রপতি কোবিন্দের আসন্ন সফর।

রাষ্ট্রপতি কোবিন্দের সফর দুদেশের ঐতিহাসিক-সাংস্কৃতিক বন্ধন, পারস্পরিক আস্থা ও বোঝাপড়ার ভিত্তিতে বহুমুখী ও অপরিবর্তনীয় অংশীদারিত্বকে আরও বেশি সুসংহত ও শক্তিশালী করার জন্য উভয় দেশের যৌথ আকাক্সক্ষাকে পুনর্ব্যক্ত করে। অন্যদিকে, নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ভারতের রাষ্ট্রপতি ১৬ ডিসেম্বর ঢাকায় সুবর্ণজয়ন্তী বিজয় দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। মহামারীর পরে এটি রাষ্ট্রপতির প্রথম সফর।

মহামারীর পরে ভারতের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর ভারতের বাইরে প্রথম সফরের গন্তব্য ছিল বাংলাদেশ। ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী এই বছরের মধ্যেই বাংলাদেশ সফর করছেন। এটি বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্কের সর্বোচ্চ গুরুত্বের প্রতিফলন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –