ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে সন্ত্রাসীদের অপতৎপরতা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। ক্যাম্পে ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম, অস্ত্র উদ্ধার, ইয়াবা ব্যবসা, বাংলাদেশে অনুপ্রবেশ ও অনিয়মতান্ত্রিক কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে।

গত রোববার উখিয়ার ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক সি/১৭ থেকে আরসার সন্ত্রাসী মোহম্মদ শফিককে (২৩) ৩টি রাম দা, একটি ধারালো কিরিচ, ৩টি গুলটি ও ১টি আরসার ইউনিফর্মসহ আটক করা হয়। পরে তাকে পানবাজার পুলিশ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। আসামির বিরুদ্ধে আইনি কার্যক্রমের জন্য ৮-এপিবিএন এর কাছে হস্তান্তর করা হয়।

একইদিন উখিয়ার বালুখালী-১ এর ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার সদস্য মো. মিয়া (৩০) ও মো. হেদায়েত উল্লাহকে (২২) আটক করে ঐ ক্যাম্পের মাঝিরা। পরে তাদের ৮-এপিবিএন পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটককৃত আরসার সদস্যদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন। 

গত রোববার উখিয়ার ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে অবস্থিত আল মাদরাসাতুল মাহাদ আব্দুল্লাহ বিন ওমর খাত্তাব মাদরাসাটি আরসার কার্যক্রম চলার অভিযোগে মাদরাসাটি বন্ধ করে দেওয়া হয়। রোহিঙ্গা ক্যাম্পে সিআইসি (ক্যাম্প ইনচার্জ) মাদরাসাটি সম্পর্কে আরো যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে ১৫ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশনা দেয়।

এছাড়া একইদিন উখিয়ার বালুখালী-২ এর ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই- ব্লক থেকে আরসার সদস্য সন্দেহে মো. জাফর আলমকে (৪৯) আটক করে এপিবিএন। আটককৃত আসামির বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –