• রোববার ০৩ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৯ ১৪৩০

  • || ২১ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
অগ্নিকাণ্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় প্রধানমন্ত্রীর ক্ষোভ আজ সারাদেশে ব্যাহত হবে ইন্টারনেট সেবা অমর একুশে বইমেলা শেষ হচ্ছে আজ পাগড়ি কেনার টাকা না পাওয়ায় মাদরাসাছাত্রের আত্মহত্যা দিনাজপুরে র‌্যাবের অভিযানে ফেনসিডিলসহ আটক ৩

শেখ কামাল ৫০ বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ যুবক: নৌপ্রতিমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২৩  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শহিদ ক্যাপ্টেন শেখ কামাল আমাদের ৫০ বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ যুবক।

তিনি আরো বলেন, মাত্র ২৭ বছর বয়সে শেখ কামাল একাধারে ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র। তিনি একাধারে শ্রেষ্ঠ অ্যাথলেট, বাস্কেটবল ও ক্রিকেট খেলোয়াড়, তিনি একজন সংগীত শিল্পী, তিনি একজন ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক সংগঠক, রাজপথের স্পন্দিত তারুণ্য। তিনি স্বাধিকার আন্দোলন অন্যতম সংগঠক। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম কমিশন প্রাপ্ত কর্মকর্তা। তিনি বঙ্গবীর এমএজি ওসমানী এডিসি হিসেবে যুদ্ধকালীন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার নামে এই জিমনেসিয়ামের নামকরণ করা হয়েছে। ক্রীড়া, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ, রাজনীতি এবং দেশ সৃষ্টির সাথে তার বর্ণাঢ্য নাম জড়িত আছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট খুনিরা যখন বঙ্গবন্ধুকে হত্যা করতে আসে তখন তিনি এর  প্রথম প্রতিরোধ করেছিলেন। শহিদ ক্যাপ্টেন শেখ কামালের নামে প্রতিষ্ঠিত জিমনেসিয়ামটি আগামী প্রজন্মের জন্য তৈরি করা হয়েছে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত থেকে নিজেদের বিকশিত করার জন্য এ জিমনেসিয়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

শনিবার দিনাজপুরের বোচাগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (সেতাবগঞ্জ বড় মাঠ) শহিদ ক্যাপ্টেন শেখ কামাল জিমনেসিয়াম এর শুভ উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় নৌপ্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

জেলা পরিষদের সদস্য মো. শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডালিম সরকার, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আশরাফ আলী প্রমুখ।

এর আগে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে  নবনির্মিত বোচাগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনসহ ১৩টি নতুন ভবন ও তিনটি সড়ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বোচাগঞ্জের ইতিহাসে আজ একটি স্মরণীয় দিন। আজকে এখানে বহুমাত্রিক উন্নয়ন কর্মসূচির উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হচ্ছে। এরকম একটি সুন্দর দিন বোচাগঞ্জবাসীর জন্য এর আগে আসেনি। ১০০ কোটি টাকার উপরে উন্নয়ন কাজ হচ্ছে। এজন্য আমরা কৃতজ্ঞ এবং ধন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। 

তিনি বলেন, আজকে একজন শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ অনন্য উচ্চতায় চলে গেছে। মানুষ নির্ভয়ে রাতে ঘুমাতে পারে, শতভাগ শিশু স্কুলে যায়, উপবৃত্তি পায়, মাতৃত্বকালীন ভাতা পায়, মুক্তিযোদ্ধারা সম্মানের সঙ্গে, মর্যাদার সঙ্গে বসবাস করে। বাংলাদেশ আজকে নিরাপদ জায়গায় আছে। বাংলাদেশ আজকে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই সারা দুনিয়া বাংলাদেশকে সমীহ করে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –