• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

নীলফামারীর দুই উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী  

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

চতুর্থ ধাপে নীলফামারী জেলার দুই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিব শতবর্ষ উপলে তারই ধারাবাহিকতায় জেলায় ৪৮০টি পরিবারকে ভূমি ও গৃহ উপহার দেওয়া হবে। মঙ্গলবার(২১ মার্চ) সকাল ১১টার দিকে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস বিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

তিনি জানান, জেলার ৬ উপজেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে সর্বমোট ৪৭২৩টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। এরমধ্যে ৩য় পর্যায়ে ডিমলা উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন করা হয়। ৪র্থ পর্যায়ে আগামীকাল বুধবার(২২ মার্চ) ৫ উপজেলার মোট ৪৮০টি পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে এসব নতুন ঘর হস্তান্তর করবেন। একইসাথে সদর উপজলো ও কিশোরগঞ্জ উপজেলাকে শতভাগ গৃহ ও ভূমিহীন ঘোষনা করা করবেন।

ডিসি আরো জানান, চতুর্থধাপে ৬৭৮টি ধর নির্মানের বরাদ্দ দেয়া হয়। আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় ৪র্থ পর্যায়ের ৪৮০টি ঘর নির্মান সম্পূর্ণ হয়েছে। এরমধ্যে সদরে ১২০টি, ডোমারে ৯৭টি, জলঢাকায় ১০৩টি, কিশোরীগঞ্জে ৪৫টি ও সৈয়দপুরে ১১৫টি সহ মোট ৪৮০ টি নতুন গৃহসহ খাস জমি উপকার ভোগীদের মাঝে বরাদ্দের জন্য চুড়ান্ত করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এই বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –