• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

রংপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

   
রংপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩। রংপুর জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার সকালে নগরীর বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। 

বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোসাদ্দেক হোসেন বাবলু, রংপুর সিটি করপোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এরপর গার্ড অব অনার প্রদান ও জাতির পিতার ম্যুরালের সামনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন শেষে মোনাজাত করা হয়। পরে শিশু কিশোরদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউনহল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এদিকে, সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর ম্যুরালে শ্রদ্ধা জ্ঞাপন করেন রংপুর জেলা আওয়ামী লীগের পক্ষে যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, জয়নাল আবেদীন, এডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর মহানগর আওয়ামী লীগের পক্ষে আহবায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক আবুল কাশেমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জ্ঞাপন করেন। বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন সকল সরকারি, আধা-সরকারি, বে-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ। রংপুর নগরীসহ জেলার বিভিন্ন স্থানে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভাসহ শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতা ও অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একইসঙ্গে আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠননানান আয়োজনের মধ্য দিয়ে জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করছে। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে ছিল বিশেষ প্রার্থনার আয়োজন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –