• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

মানবিক সহায়তা পেলেন ক্ষতিগ্রস্ত হালিমা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয় পার্ক মোড় সংলগ্ন হালিমা খাতুনের দোকান ভাইবোন টি স্টোরের চেয়ার-টেবিল ভাঙচুর ও কিছু মালামাল নষ্ট হয়ে যায়। এ নিয়ে নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর মানবিক সহায়তা পেয়েছেন ক্ষতিগ্রস্ত হালিমা।

গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে তাকে ১২টি চেয়ার, একটি বড় টেবিল, ৫টি বিস্কুটের প্যাকেট, ২ ডজন চিপস ও ২টি চকলেটের প্যাকেট প্রদান করেন রংপুর উইমেন ড্রিমার ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা ও সভাপতি আরিফা জাহান বিথি।

আরিফা জাহান বিথি বলেন, পরিবারটির একমাত্র আয়ের অবলম্বন দোকানটি ক্ষতিগ্রস্ত হওয়ার সংবাদ ঢাকা পোস্টে দেখে বেরোবি প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে ক্ষতিগ্রস্ত দোকানটি দেখতে যাই। এরপর প্রয়োজনীয় সামগ্রীগুলো ব্যক্তিগতভাবে কিনে দোকানের মালিক হালিমা খাতুনের হাতে তুলে দেই। তিনি যেন আবারও স্বাবলম্বী হতে পারেন। 

সহায়তা পেয়ে হালিমা খাতুন বলেন, অনেক উপকার হইছে। এখন কিছুটা হলেও ক্ষতি কাটিয়ে উঠতে পারব। 

এর আগে গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ‘দোকানের সোগকিছু ভাঙি দিচে, মুই কি করি খাইম’  শিরোনামে হালিমা খাতুনকে নিয়ে ঢাকা পোস্টে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দেখে রংপুর উইমেন ড্রিমার ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা ও সভাপতি আরিফা জাহান বিথি ক্ষতিগ্রস্ত হালিমা খাতুনকে সহয়তা করার জন্যে এগিয়ে আসেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পিঠা উৎসবে বান্ধবীকে উত্ত্যক্ত করা নিয়ে স্থানীয় একজনের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়। এর জের ধরে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পার্কের মোড়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্থানীয়রা আটক করে মারার হুমকি দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আটক শিক্ষার্থীকে ছাড়িয়ে আনতে গেলে কথা কাটাকাটি থেকে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে দুই পক্ষের লোক জড়ো হওয়ায় পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পার্কের মোড় এলাকার বেশ কিছু দোকান ভাঙচুর করা হয়।
#ঢাকাপোস্ট।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –