• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
শোক দিবসের অনুষ্ঠানে মাস্ক-টিকা সনদ বাধ্যতামূলক অর্থনীতিতে স্বস্তির আভাস মিলেছে: গভর্নর সরকারি ওষুধ চুরি করে বিক্রি করলে ১০ বছরের জেল প্রহরীর গলা কাটা মরদেহ, পার্কের মালিকসহ গ্রেপ্তার ৩ আন্তর্জাতিক গণিত প্রতিযোগিতায় ৫ বাংলাদেশি শিক্ষার্থীর অনন্য অর্জন

সাদুল্লাপুরে অদ্ভুত আকৃতির নবজাতকের জন্ম

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় মাথার খুলিবিহীন এক অদ্ভুত আকৃতির এক নবজাতকের জন্ম হয়েছে। সদ্যপ্রসূত নবজাতক ও  প্রসূতি মা সুস্থ রয়েছে বলে জানা গেছে।

গাইবান্ধা জেলা শহরের গাইবান্ধা ক্লিনিকে গতকাল সোমবার (২৭ জুন) দুপুরে অস্ত্রোপচার ছাড়াই নবজাতকটি জন্মগ্রহণ করে।

সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের তরফবাজিত গ্রামের রেজাউল করিম ও শাকিরন বেগম দম্পতি অদ্ভুত এই সন্তানের জন্ম দেয়। ওই দম্পতির আরো দুটি শিশুকন্যা রয়েছে। এদিকে এখবর ছড়িয়ে পড়লে অদ্ভুত এই নবজাতককে এক নজর দেখতে বিভিন্ন স্থান থেকে নারী পুরষ ওই বাড়িতে ভিড় করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নবজাতকের কপাল থেকে পুরো মাথার অংশে খুলি নেই। বাম চোখও লাল ও বড় আকৃতির। তার ঘাড়ের নীচ থেকে ঝুলে আছে মাথার সব মগজ। তবে তার হাত-পাসহ অন্যান্য অঙ্গ স্বাভাবিক রয়েছে।

নবজাতকের বাবা রেজাউল করিম জানান, সকালে স্ত্রী শাকিরনের প্রসব বেদনা উঠলে তাকে দ্রুত গাইবান্ধা ক্লিনিকে নেয়া হয়। প্রথমে চিকিৎসকরা তার সিজারিয়ানের পরামর্শ দেন। এরপর সিজারের প্রস্তুতি নেয়া হয়। এরইমধ্যে দুপুরে স্বাভাবিক ভাবে নবজাতকটি জন্ম নেয়।  নবজাতক সন্তানকে  নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন পরিবার। নবাগত এ সন্তানকে নিয়ে গোটা পরিবারে আনন্দ-উদ্দীপনা আর স্বপ্ন অপেক্ষা করছিল। তাদের সেই আনন্দ আর স্বপ্ন মুহুর্তেই যেন শেষ হয়ে যায়। 

এ প্রসঙ্গে জানতে চাইলে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মো. শাহিনুল ইসলাম মণ্ডল বলেন, এটি কনটেন্ট এনোম্যালি অর্থাৎ জন্মগত রোগ। এমনটি নানা কারণেই হয়ে থাকে। বিশেষ করে গর্ভাবস্থায় ফলিক এসিডের অভাবে এমন রোগ বেশি হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –