• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সাদুল্লাপুরে অদ্ভুত আকৃতির নবজাতকের জন্ম

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় মাথার খুলিবিহীন এক অদ্ভুত আকৃতির এক নবজাতকের জন্ম হয়েছে। সদ্যপ্রসূত নবজাতক ও  প্রসূতি মা সুস্থ রয়েছে বলে জানা গেছে।

গাইবান্ধা জেলা শহরের গাইবান্ধা ক্লিনিকে গতকাল সোমবার (২৭ জুন) দুপুরে অস্ত্রোপচার ছাড়াই নবজাতকটি জন্মগ্রহণ করে।

সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের তরফবাজিত গ্রামের রেজাউল করিম ও শাকিরন বেগম দম্পতি অদ্ভুত এই সন্তানের জন্ম দেয়। ওই দম্পতির আরো দুটি শিশুকন্যা রয়েছে। এদিকে এখবর ছড়িয়ে পড়লে অদ্ভুত এই নবজাতককে এক নজর দেখতে বিভিন্ন স্থান থেকে নারী পুরষ ওই বাড়িতে ভিড় করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নবজাতকের কপাল থেকে পুরো মাথার অংশে খুলি নেই। বাম চোখও লাল ও বড় আকৃতির। তার ঘাড়ের নীচ থেকে ঝুলে আছে মাথার সব মগজ। তবে তার হাত-পাসহ অন্যান্য অঙ্গ স্বাভাবিক রয়েছে।

নবজাতকের বাবা রেজাউল করিম জানান, সকালে স্ত্রী শাকিরনের প্রসব বেদনা উঠলে তাকে দ্রুত গাইবান্ধা ক্লিনিকে নেয়া হয়। প্রথমে চিকিৎসকরা তার সিজারিয়ানের পরামর্শ দেন। এরপর সিজারের প্রস্তুতি নেয়া হয়। এরইমধ্যে দুপুরে স্বাভাবিক ভাবে নবজাতকটি জন্ম নেয়।  নবজাতক সন্তানকে  নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন পরিবার। নবাগত এ সন্তানকে নিয়ে গোটা পরিবারে আনন্দ-উদ্দীপনা আর স্বপ্ন অপেক্ষা করছিল। তাদের সেই আনন্দ আর স্বপ্ন মুহুর্তেই যেন শেষ হয়ে যায়। 

এ প্রসঙ্গে জানতে চাইলে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মো. শাহিনুল ইসলাম মণ্ডল বলেন, এটি কনটেন্ট এনোম্যালি অর্থাৎ জন্মগত রোগ। এমনটি নানা কারণেই হয়ে থাকে। বিশেষ করে গর্ভাবস্থায় ফলিক এসিডের অভাবে এমন রোগ বেশি হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –