• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
শ্বশুরবাড়িতে জামাইয়ের গলাকাটা লাশ ভুরুঙ্গামারীতে কালবৈশাখী তাণ্ডবে দুই শতাধিক বসতবাড়ি লণ্ডভণ্ড রংপুর চিড়িয়াখানা থেকে তিন হরিণ বিক্রি

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

দিনাজপুরে সকালে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.০ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০.৯ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৬ টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। দিনাজপুর আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা তোফাজ্জাল হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, এ সময় বাতাসের আদ্রতা ছিল ৮২ শতাংশ। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩-৪ কিলোমিটার। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-৭ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

এছাড়া রংপুরে ১৩.৭, সৈয়দপুরে ১১.৮, রাজারহাটে ১৩.০, ডিমলায় ১২.০, নওগাঁয় ১৪.০, চুয়াডাঙ্গায় ১৪.০, পাবনায় ১৩.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এর আগে বুধবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল রাজশাহী ও রংপুর ছাড়া সারা দেশে বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে। এদিন দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়।

আবহাওয়াবিদ মোহাম্মদ ওমর ফারুক জানিয়েছিলেন, তবে উত্তর-পশ্চিমাঞ্চলের আকাশ কম মেঘলা থাকবে। তাই সেখানে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। যেসব জায়গায় বেশি মেঘ হবে, সেসব এলাকায় তাপমাত্রা কমার হার তুলনামূলক বেশি হতে পারে।

বুধবার বিকেলে ঢাকা জেলায় ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কিশোরগঞ্জের নিকলীতে ৪ মিলিমিটার, টাঙ্গাইলে (১ মিলিমিটার) বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটের শ্রীমঙ্গলে ১১ মিলিমিটার। রাজশাহীর ঈশ্বরদীতে হয়েছে ৫ মিলিমিটার।

বুধবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ চট্টগ্রামের টেকনাফে ২৮ ডিগ্রি সেলসিয়াস। এদিকে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –