• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
শ্বশুরবাড়িতে জামাইয়ের গলাকাটা লাশ ভুরুঙ্গামারীতে কালবৈশাখী তাণ্ডবে দুই শতাধিক বসতবাড়ি লণ্ডভণ্ড রংপুর চিড়িয়াখানা থেকে তিন হরিণ বিক্রি

পঞ্চগড়ে উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২  

পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। ইব্রাহিম হোসেন (২৮) নামের ওই নেতা সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক।

গতকাল শুক্রবার গভীর রাতে তাকে ব্যারিষ্টার বাজারে নিজের ওষুধের দোকান তহিমা ফার্মেসী থেকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। শনিবার দুপুরে পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বাদী হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যেমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পঞ্চগড় সদর থানা পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২০ জানুয়ারী) ২০১৩ সালের একটি মামলায় ৬ বিএনপি নেতাকর্মীকে দুটি ধারায় ৩ মাস করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। ওই রায়কে কেন্দ্র করে গত বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম হোসেন তার ফেসবুক একাউন্টে রায়ের প্রতি অসন্তোষ প্রকাশ করে একটি স্ট্যাটাস লিখেন। এই পোষ্টের জন্যই তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের সময় তার সাথে থাকা মুঠোফোনটি জব্দ করে পুলিশ। পরে তাকে স্টাটাসের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করেন তিনি। 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, সামাজিক যোগাযোগ মাধ্যেমে ঘৃণা বা বিদ্বেষ সৃষ্টি করে আইন শৃংখলার অবনতি ঘটানোর উপক্রম সৃষ্টির অপরাধে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম খলিলকে শুক্রবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যেমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –