• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানা হাজতে পাঠাগার চালু 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

ঠাকুরগাঁওয়ে এ প্রথম একটি থানা হাজতে পাঠাগার স্থাপন হয়েছে। অপরাধমূলক কাজে লিপ্ত হওয়ার পর যাদের থানায় আটক বা গ্রেফতার করে আনা হয় তাদের জন্যই জেলার পীরগঞ্জ থানায় পাঠাগারটি চালু করা হয়।

গত বুধবার (১২ জানুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে পাঠাগারের উদ্বোধন করেছেন ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন পীরগঞ্জ জোনের সার্কেল এএসপি আহসান হাবিব।

তিনি বলেন, পীরগঞ্জ থানা হাজতের দেওয়ালের সঙ্গে সাঁটানো হয়েছে পাঠাগারটি। নিরাপত্তার মধ্যদিয়ে যেকোনো আটক ব্যক্তি সেখানে পছন্দমত বই পড়তে পারবে।

পীরগঞ্জ জোনের সার্কেল এএসপি আহসান হাবিব বলেন, অপরাধী হয়ে আমরা কেউই জন্মাই না। পরিবেশ-পরিস্থিতির কারণে আমরা অনেক সময় ভুল করে আইনবিরোধী কাজ করে বসি। হয়ে যাই মামলার আসামি। আবার কখনো সঠিক পথ-প্রদর্শনের অভাবে অনেকে ভুল পথে পা বাড়াই। অপরাধ করার পর এমন অনেকে আছেন, যাদের আফসোসের সীমা থাকে না। তাই ক্ষণিক ভুল বা অভ্যাসগতভাবে অপরাধ করে দৈনিকই কিছু না কিছু মানুষ থানায় আটক থাকেন। তাদের মধ্যে সব বয়সের ও শ্রেণি-পেশার মানুষই থাকেন।

তিনি আরও বলেন, এসব মানুষ যাতে থানা হাজতে আটক থাকাকালে নিজেদের অপরাধী না ভেবে বরং নিজেদের শুধরে নেয়ার নতুন প্রতিজ্ঞা নিয়ে যেতে পারেন, সেলক্ষ্যে পীরগঞ্জ থানায় ‘থানা হাজত পাঠাগার’ প্রতিষ্ঠা করা হয়েছে।

এএসপি বলেন, প্রায় ১০০ বই নিয়ে এই পাঠাগারটি যাত্রা শুরু করেছে। ধীরে ধীরে বইয়ের সংখ্যা আরও বাড়ানো হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –