• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সন্তান অসুস্থ, হতাশায় আত্মহত্যা করলেন মা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

ঠাকুরগাঁওয়ে নিজ ঘরে রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। শনিবার (০১ জানুয়ারি) সকাল ১০টায় সদর উপজেলার আকচা ইউনিয়নের আকচা মুন্সিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সোনালী আক্তার (৩২) হাজিমুল আলীর স্ত্রী। তিনি তিন সন্তানের মা।

নিহতের স্বামী হাজিমুল জানান, সকাল থেকে সংসারের কাজ করেন সোনালী। তিনি সকাল ৭টার মধ্যে ব্যবসার কাজে সবজির আড়তে চলে যান। আজও তাকে হাসিমুখেই বিদায় জানান তার স্ত্রী। পরে মুঠোফোনে জানতে পারেন তার স্ত্রী আত্মহত্যা করেছেন।

হাজিমুল জানান, পরপর তিন ছেলে হয়েছে আমাদের। আমার স্ত্রীর একটি কন্যা সন্তানের খুব শখ ছিল। চার মাস আগে জন্মগত হৃদরোগ ও ডায়াবেটিস আক্রান্ত হয়ে আমাদের তৃতীয় ছেলের জন্ম হয়। সেই থেকে আমার স্ত্রী মানসিকভাবে খুব ভেঙে পড়ে। প্রতিদিন রাতে কান্নাকাটি করতো, আর আফসোস করতো। আমি অনেক বোঝাতাম। ভরসা রাখতে বলতাম।

প্রতিবেশী তাহমিনা তামান্না বলেন, সোনালী ভাবি তৃতীয় সন্তানের জন্য হতাশায় ভুগছিলেন। অনেক টাকা পয়সাও দৈনিক খরচ করতেন সন্তানের চিকিৎসার জন্য। তাকে প্রায় বলতে শোনা যেত এ জীবন রাখবো না। মাঝে মাঝে সন্তানদের মেরে আত্মহত্যা করতে চাইতেন। আমরা অনেক বোঝাতাম। সান্ত্বনা দিতাম। ঘটনাটি বেদনাদায়ক ও অনাকাঙ্ক্ষিত।

স্থানীয় জাহাঙ্গীর আলম বলেন, নিহতের স্বামী কাজে চলে যাওয়ার পর অনেক্ষণ দরজা বন্ধ থাকায় এবং অনেক ডাকাডাকিতেও কোনো সাড়া না পেলে পরিবারের লোকজন আমাদের খবর দেয়। আমরা দরজা ঠেলে দেখি ঘরের আঁড়ার সঙ্গে মরদেহটি ঝুলছে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের খবর দিই।

স্থানীয় ইউপি সদস্য কুলুরাম রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকার সম্ভ্রান্ত ও সম্মানী ব্যক্তির পরিবার এটি। হতাশাগ্রস্ত হয়ে এমন ঘটনা ঘটাতে পারে বলে তিনি জানান।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –