ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
বিশ্বসেরা স্থাপত্যের পুরস্কার জিতল বাংলাদেশের হাসপাতাল অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী পুলিশের সক্ষমতা বাড়াতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংযোজন হচ্ছে রৌমারীতে স্কুলের দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু রংপুরে চাঞ্চল্যকর জুয়েল হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

‘সম্মিলিত প্রচেষ্টায় মা ও শিশু স্বাস্থ্যের টেকসই উন্নয়ন সম্ভব’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২১  

সম্মিলিত প্রচেষ্টায় কমিউনিটিতে মা ও শিশু স্বাস্থ্যের টেকসই উন্নয়ন করা সম্ভব। এজন্য কমিউনিটি হেলথ ওয়ার্কার্স (জিএইচডাব্লিউ), কমিউনিটি রিপ্রেজেনটেটিভ, পেট্রোনাইজিং কমিটি এবং স্বাস্থ্য ও চিকিৎসা কর্মকর্তাদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

গুড নেইবরস্ বাংলাদেশ (জিএনবি) আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। বুধবার (২২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দিনাজপুরের ল্যাম্ব হাসপাতালে আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিএনবির কান্ট্রি ডিরেক্টর এম মইনউদ্দিন মইনুল। অনুষ্ঠানে বক্তব্য দেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, হেলথ-২১-এর চেয়ারম্যান ডা. আবু জামিল ফয়সাল, ল্যাম্ব হাসপাতালের পরিচালক বাপন মানখিন প্রমুখ।

সভাপতির বক্তব্যে এম মইনউদ্দিন মইনুল বলেন, গুড নেইবরস্ সরকার ও সহযোগী এনজিওদের সঙ্গে একাত্ম হয়ে জাতীয় স্বার্থে কাজ করতে বদ্ধপরিকর। তারই ধারাবাহিকতায় জিএইচডাব্লিউদের মধ্যে কাজ করছে গুড নেইবরস্। জিএইচডাব্লিউরা কমিউনিটি ও স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে সেতু হিসেবে কাজ করে। তাদের কঠোর পরিশ্রম ও নিষ্ঠায় জনগণ বিশেষভাবে উপকৃত হয়। তিনি এ প্রকল্পের প্রসারে সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বক্তারা কমিউনিটি হেলথ ওয়ার্কার্স (জিএইচডাব্লিউ) মোবিলাইজেশন প্রকল্পের সাফল্য, অভিজ্ঞতা ও প্রভাব নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে ৪৮ জন কমিউনিটি হেলথ ওয়ার্কার্সকে সনদ দেওয়া হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –