ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

কুড়িগ্রামে মাটির ঝুড়ি মাথায় নিয়ে সংস্কারকাজে নতুন চেয়ারম্যান     

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

চার বছর আগে ভয়াবহ বন্যায় কুড়িগ্রাম-যাত্রাপুর সড়কের শুলকুর বাজার এলাকায় রাস্তা ধসে গিয়ে খালের সৃষ্টি হয়। তিন বছর আগে সেখানে সেতু তৈরির কাজ শুরু হয়। তবে ঠিকাদার ও এলজিইডি কর্তৃপক্ষের অবহেলার কারণে সেতুর কাজ সময়মতো শেষ হয়নি। এতে দুর্ভোগ ও ভোগান্তি নিয়ে চলাচল করছেন পথচারী ও স্থানীয়রাসহ জেলার পাঁচটি ইউনিয়নের মানুষ।

এলাকাবাসীর দুর্ভোগে এগিয়ে এলেন সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার। নিজেই মাটির ঝুড়ি মাথায় তুলে নিয়ে রাস্তা সংস্কারকাজে অংশ নেন। এতে প্রশংসায় ভাসছেন ওই চেয়ারম্যান। দলীয় নেতাকর্মীসহ সমর্থকদের নিয়ে নির্মাণাধীন সেতুর বিকল্প রাস্তা সংস্কারকাজে অংশ নেন পাঁচগাছী ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৭ সালের জুলাই মাসের ভয়াবহ বন্যায় ধরলা নদীর পানির তোড়ে রাস্তা ধসে খালের সৃষ্টি হয়। ২০১৮ সালের জানুয়ারি মাসে সেখানে সেতু তৈরির কাজ শুরু হলেও আজও শেষ হয়নি। এতে দুর্ভোগ বেড়েছে পথচারী, স্থানীয়রাসহ ঘোগাদহ, যাত্রাপুর, পাঁচগাছি, বেগমগঞ্জ ও সাহেবের আলগাসহ মোট পাঁচটি ইউনিয়নের মানুষের।

নবনির্বাচিত পাঁচগাছী ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার বলেন, দীর্ঘদিন ধরে পথচারী ও স্থানীয়দের দুর্ভোগ আমাকে ব্যথিত করে। তাই আমার আগে থেকেই ইচ্ছে ছিল রাস্তাটি সংস্কারে কিছুটা হলেও ভূমিকা পালন করা। তাই দলের কর্মী, সমর্থকদের দিয়ে স্বেচ্ছাশ্রমে ৩০ থেকে ৪০ ফুটের রাস্তাটি মাটি দিয়ে ভরাটের ব্যবস্থা করেছি। এতে আমিও অংশ নিয়েছি। যদিও এখনও শপথ নিইনি এবং চেয়ারেও বসিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –