ব্রেকিং:
পাঁচ বিভাগে পাঁচ বার্ন ইউনিট স্থাপনসহ প্রায় ৭ হাজার ৪৪৭ কোটি ৭ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০ প্রকল্প একনেকে অনুমোদন
  • বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
ভারতের সঙ্গে বন্ধুত্বের বন্ধন এখন আরো শক্তিশালী: প্রধানমন্ত্রী বাল্যবিয়ে মুক্ত হলো কুড়িগ্রামের রাজারহাট এক কোটি ৬০ লাখ টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার ধান-চালের বাজার তদারকি জোরদারের নির্দেশ বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিট পাচ্ছে ৫ মেডিকেল হাসপাতাল

উচ্ছ্বসিত হাবিপ্রবির শিক্ষার্থীরা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। সোমবার (১৮ অক্টোবর) সকাল ৯টায় হল খুলে দেয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হল। 

তবে এর আগে থেকেই হলের সামনে এসে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। তাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় হল প্রশাসন। হলে উঠতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

সোমবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও তাজউদ্দীন আহমেদ হল পরিদর্শন করেন ভিসি অধ্যাপক ড. এম কামরুজ্জামান।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ করে আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হল খুলে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি হল খুলে দেয়া হবে। তবে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করলেও সবসময় স্বাস্থ্যবিধি মানতে হবে। এ সময় ভিসি যেসব শিক্ষার্থীরা এখনো করোনার টিকার রেজিস্ট্রেশন করেনি তাদেরকে দ্রুত সময়ের মাঝেই রেজিস্ট্রেশন করার ব্যাপারে আহ্বান করেন। 

এদিকে বঙ্গবন্ধু হলের হল সুপার সহযোগী অধ্যাপক ড. হাসানুর রহমান বলেন, ৫৮তম একাডেমিক কাউন্সিল ও ৪৯তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল খুলে দেয়া হয়েছে। শিক্ষার্থীদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নিচ্ছি আমরা।  ভিসি স্যারের দিক নির্দেশনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল জীবাণুনাশক দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করে শিক্ষার্থীদের বাসযোগ্য করে গড়ে তোলা হয়েছে। 

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রসায়ন বিভাগের শিক্ষার্থী আরিফ রায়হান বলেন , করোনা পরিস্থিতিতে লেখাপড়ার ক্ষতি পোষাতে হল খোলার বিকল্প ছিল না। পাশাপাশি বাঁশেরহাটের মেসভাড়া অত্যাধিক। তাই শিক্ষার্থীদের জন্য হল খুলে দেয়ায় আমরা উপকৃত হয়েছি।

শিক্ষার্থীদের বরণ করে নেয়ার সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং তাজউদ্দীন আহমেদ হলের হল সুপার, সহকারী হল সুপার ও কর্মকর্তাবৃন্দ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –