• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ফুলবাড়ী সীমান্তে শিশুসহ ৭ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২১  

ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ধর্মপুর সীমান্তে নারী ও শিশুসহ ৭ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি।

আটককৃতরা হলেন- ফুলবাড়ী উপজেলার নওদাবস গ্রামের শাহালাম হকের ছেলে শহিদ আলী, তার স্ত্রী আফরোজা খাতুন, ছেলে আরমান আলী, কাশিপুর ইউনিয়নের আরজী নেওয়াশী গ্রামের ফজলুল হকের ছেলে রাজু মণ্ডল, তার স্ত্রী পারভীন বিবি, ছেলে পারভেজ মণ্ডল, নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ এলাকার আকবর আলীর ছেলে মোকসেদ আলী।

আটককৃতদের মধ্যে দুই শিশুকে ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তার জিম্মায় দেওয়া হয়েছে। বাকি পাঁচজনের বিরুদ্ধে মামলা করে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, আটককৃতরা সোমবার ভোরে ভারতের দিনহাটা থানার সীমান্তবর্তী সেউটি-২ গ্রামের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৪২/৭ এর পাশ দিয়ে দালালের মাধ্যমে কাঁটাতার টপকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। এরপর তারা ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর সীমান্ত দিয়ে বাড়ি ফেরার সময় বিজিবি তাদের আটক করে।

লালমনিরহাট ১৫ বিজিবির ফুলবাড়ী উপজেলার কাশিপুর কোম্পানির কমান্ডার সুবেদার রমজান আলী জানান, ভারতের দিল্লিতে ইটভাটায় কাজ শেষে দুই দেশের দালাল চক্রের মাধ্যমে শিশুসহ ৭ জন বাংলাদেশে প্রবেশ করে। অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের আটক করে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়।

ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, আটককৃত সাতজনের মধ্যে দুই শিশুকে ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তার জিম্মায় দেওয়া হয়েছে। বাকী পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –