• সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১১ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

সর্বশেষ:
প্রধানমন্ত্রীর জন্মদিনে দেওয়া হবে ৮০ লাখ টিকা আবারও জ্বালাও পোড়াও করলে জবাব দিতে প্রস্তুত আ.লীগ করোনায় চার মাসে সর্বনিম্ন মৃত্যু মাদককারবারির ছুরিকাঘাতে নিহত এএসআই’র দাফন সম্পন্ন হরিপুরে কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

ফুলবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে সুসজ্জিত গাড়িতে কনস্টেবলকে বিদায়     

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২১  

চাকরিজীবন শেষে অবসর নিয়েছেন কুড়িগ্রামের ফুলবাড়ী থানার কনস্টেবল আবুল কালাম। তার অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখতে বর্ণাঢ্য বিদায় সংবর্ধনার আয়োজন করে থানা পুলিশ। গতকাল রোববার (১ আগস্ট) সন্ধ্যায় আনন্দঘন পরিবেশে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সোমবার (২ আগস্ট) থানা থেকে বিদায়ের সময় পুলিশ সদস্যরা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে অবসরপ্রাপ্ত চৌকস কনস্টেবল আবুল কালামকে ফুলের পাপড়ি ছিটিয়ে বিদায় জানান। শুধু তাই নয়, সুসজ্জিত গাড়িতে তাকে বাড়ি পৌঁছে দেয়া হয়।

ফুলবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আশরাফ আলীর সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায়ের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী ও নাগেশ্বরী থানার সার্কেল এসপি সুমন রেজা। এসময় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সরওয়ার পারভেজসহ ফুলবাড়ী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
অবসরপ্রাপ্ত কনস্টেবল আবুল কালাম লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার পশ্চিম কাশীরাম গ্রামের মৃত আতোয়ার রহমানের ছেলে। তিনি ১৯৮৪ সালের ১ জুন বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। ৩৮ বছর চাকরি করার পর অবসরে গেলেন তিনি।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় জানান, এ প্রথম ফুলবাড়ী থানা থেকে কোনো কনস্টেবল অবসরে যাওয়ার পর তাকে বর্ণাঢ্য আয়োজনে বিদায় সংবর্ধনা ও সুসজ্জিত গাড়িতে বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হলো।
তিনি বলেন, আবুল কালাম একজন চৌকস কনস্টেবল ছিলেন। ফুলবাড়ী থানায় আমার দায়িত্ব নেয়ার দেড় বছরে ওই কনস্টেবলকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে দেখেছি।

অবসরে যাওয়া কনস্টেবল আবুল কালাম বলেন, ‘চাকরিজীবন শেষে আমি একজন কনস্টেবল হিসেবে এমন সম্মান পাব তা কখনো কল্পনা করিনি। আমি আজ সত্যিই অত্যন্ত আনন্দিত ও আবেগাপ্লুত।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –