• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

করোনা: রংপুর বিভাগে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৭৬

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুলাই ২০২১  

রংপুর বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬৭৬ জনের। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মৃত্যুর সংখ্যা ৫৮২ জনে পৌঁছেছে।

সোমবার (৫ জুলাই) বিকালে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

এ সময় তিনি জানান, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরের চারজন, রংপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, লালমনিরহাটের দুইজন পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ১ হাজার ৯৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়। এর মধ্যে দিনাজপুরের ২৬৭, ঠাকুরগাঁওয়ের ১৩০, রংপুরের ৮৫, কুড়িগ্রামের ৪৮, পঞ্চগড়ের ৪৭, গাইবান্ধার ৩৭ এবং নীলফামারী ও লালমনিরহাট জেলার ৩১ জন করে রয়েছেন। বিভাগে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৪জন।

শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৩ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৮ হাজার ৯২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৯ হাজার ৩৫৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ২০৬ জনে রয়েছে। রংপুরে ৬ হাজার ৫৩৭ জন আক্রান্ত ও  ১১৮ জনের মৃত্যু, ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৮৬৫ জন আক্রান্ত ও ১০৩ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ৩২৯ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ২ হাজার ৯ জন আক্রান্ত ও মৃত্যু ৩৯ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৯৬৮ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৬৩৫ জন আক্রান্ত ও ৩২ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ২২৭ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –