• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১০ ১৪২৯

  • || ২৩ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
২৬ জুনের মধ্যে ঈদের উৎসব ভাতা দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী সবাইকে মাস্ক পরার নির্দেশ পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নতুন স্মারক নোট মুদ্রণ মালদ্বীপের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর ৭০০ কেজি আম উপহার পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তোলার ওপর নিষেধাজ্ঞা জারি

করোনা মোকাবেলায় ছাত্রলীগের ‘হ্যালো ডাক্তার’ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

করোনা মহামারীতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ ‘হ্যালো ছাত্রলীগে’র মাধ্যমে ত্রাণ সহায়তা ও কৃষকের ধান কেটে দেন। এবার চালু করা হয়েছে 'হ্যালো ডাক্তার' কর্মসূচি। 

শনিবার থেকে মুঠোফোনে জরুরি স্বাস্থ্য সেবা দিচ্ছে ১০সদস্যদের একটি টিম। সকাল ৯টা থেকে রাত ১০ টা পর্যন্ত হটলাইনে কল দিয়ে সেবা নিতে পারছে রোগীরা। এছাড়া রোগীর ওষুধপত্র মেসেজের মাধ্যমে প্রেরণ করা হয়। 

এই বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পলাশ সরকার জানান, হটলাইনে আমরা সাধারণত জ্বর, সর্দি, মাথা ব্যাথা, পেট ব্যথা, কাশি এমন রোগী পাচ্ছি। প্রতিদিন ৬০-৭০টি রোগীকে সেবা দিচ্ছে এই মেডিকেল টিম। দেবিদ্বার, চান্দিনা ও মুরাদনগর থেকে সেবা গ্রহীতার কল আসছে বেশী। ঝুঁকিপূর্ণ রোগীদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে সরাসরি সেবার আওতায় নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। 


কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক জানান, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক যে সকল সদস্য ভাইয়েরা রয়েছেন, তাদের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। যতদিন পর্যন্ত করোনা মহামারী থাকবে, ততদিন পর্যন্ত সেবা দিয়ে যাবো।  

নিম্ন উল্লেখিত হটলাইন নম্বরে কল দিলে মিলবে এই টেলি মেডিসিন সেবা। ডা. পলাশ সরকার- ০১৯৪০২৪৩৮৪১, ডা. সাইফুল ইসলাম টিটু-০১৮৬৫২০১৯৩৪, ডা. হাফিজ সাইদুর রহমান তাঞ্জিল-০১৭৯২১০০৩৫১, ডা. অসীম সুত্রধর-০১৮২০২৩৬৬৯৫, ডা. ফাহিম শাহরিয়ার-০১৭৬৪৮১৮১১৩, ডা. নুরুল আফসার সুজন-০১৭৯২১০০৩৫১, ডা. নুর মোহাম্মদ তানজিম-০১৭৫৪০২০৯৮৯, ডা. সুহাগ সরকার- ০১৬২৬১৮৮৩১৪, ডা. আতিকুর রহমান জুয়েল- ০১৮৩২৬৯৮২৪০, ডা. সাখাওয়াত বাপ্পী- ০১৬৯০২১২৪৯২। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –