ব্রেকিং:
পাঁচ বিভাগে পাঁচ বার্ন ইউনিট স্থাপনসহ প্রায় ৭ হাজার ৪৪৭ কোটি ৭ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০ প্রকল্প একনেকে অনুমোদন
  • বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
ভারতের সঙ্গে বন্ধুত্বের বন্ধন এখন আরো শক্তিশালী: প্রধানমন্ত্রী বাল্যবিয়ে মুক্ত হলো কুড়িগ্রামের রাজারহাট এক কোটি ৬০ লাখ টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার ধান-চালের বাজার তদারকি জোরদারের নির্দেশ বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিট পাচ্ছে ৫ মেডিকেল হাসপাতাল

‘সারা পৃথিবীতে সর্বাগ্রে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন শেখ হাসিনা’ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোটে শ ম রেজাউল করিম বলেছেন, বিশ্বের সকল উন্নত দেশসহ ২ শতাধিক দেশ আর্থিকভাবে করোনার প্রার্দুভাবে ক্ষতিগ্রস্থ হলেও একমাত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাগ্রে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এই প্যাকেজ ঘোষণার ফলে বাংলাদেশের ক্ষতিগ্রস্ত আর্থিক খাতসহ সকল সেক্টরে ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব হবে। মন্ত্রী গতকাল শনিবার  পিরোজপুরে নতুন অ্যাম্বুলেন্সসহ স্বাস্থ্য বিভাগের জন্য মোট ৫টি গাড়ির চাবি সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকির হাতে হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন।

এ সময় তিনি এই দুর্যোগ মোকাবেলায় সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন, সকল ধর্মের ও সকল সম্প্রদায়ের জন্য সমান সহযোগিতা দেওয়া হবে। এর আগেও প্রথম দফায় পিরোজপুর ১ আসনের তিনটি উপজেলার ১২ হাজার নিম্ন আয়ের লোকদের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন। এ নিয়ে মোট ২৭ হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছালেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা রোগী ও চিকিৎসকদের আনা নেওয়ার জন্য ৫টি নতুন গাড়ি সরবরাহ করে। একই সময়ে মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর ১ আসনের বিভিন্ন এলাকার কর্মহীন অসচ্ছল মানুষের মাঝে পবিত্র রমজানের খাদ্যসামগ্রীসহ ১৫ হাজার খাদ্য দ্রব্যের প্যাকেট বিতরণ উদ্বোধন করেন।
 
তিনি আরো বলেন, এখন সমালোচনার সময় নয় তাই অহেতুক সমালোচনা থেকে বিরত থাকতে তিনি আহ্বান জানান। তিনি বলেন শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকতে একটি মানুষও না খেয়ে থাকবে না। তিনি মাছ, মাংস, ডিম, দুধ, ধান সবজিসহ সকল খাদ্যদ্রব্যের উৎপাদন বৃদ্ধির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে তলাবিহীন ঝুড়ির বদনাম ঘুচিয়ে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। তিনি সার্বক্ষণিক স্বাস্থ্যসেবা এবং সঠিকভাবে খাদ্য বিতরণের বিষয়ে নির্দেশনা দিচ্ছেন। গাড়ির চাবি হস্তান্তর ও খাদ্য দ্রব্য বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট. এম এ হাকিম হাওলাদার বক্তব্য রাখেন। এ সময় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ ও আওয়া মীলী, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –