• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভালোবাসা দিবসে যশোরে প্রেম না করে বিয়ের শপথ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

বিশ্ব ভালোবাসা দিবস ঘিরে যুগলদের মনে চলেছে উচ্ছ্বাস। শুধু যুগল নয়, নানা সম্পর্কের ভালোবাসা হিসেবে উপহার বিনিময় হয়। তবে যুগের অপসংস্কৃতির মিছিলে পড়ে নষ্টামিতে জড়াচ্ছে বাংলার তরুণ-তরুণীরা। সেই নষ্টামি ছেড়ে আদর্শভিত্তিক জীবন গড়তে প্রেম না করেই বিয়ের শপথ করেছে যশোরের এন্টি লাভ অর্গানাইজেশনের সদস্যরা।


ভালোবাসা দিবস উপলক্ষে সাজসজ্জা করা বিনোদন কেন্দ্রেগুলোতে নীরব মানববন্ধন করেছে ওই সংগঠনের সদস্যরা। ওই সময় তাদের হাতে বিয়ের আগে প্রেম নয় পড়াশুনায় মন চাই, প্রেম করুন কিন্তু মানুষকে ভালোবাসুন, নষ্ট প্রেম করবেন না, মাদক ধরবেন না স্লোগান সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়।

সংগঠনটির সদস্য ফাতেমাতুজ জোহরা স্বর্ণা বলেন, আমরা প্রেম, ভালোবাসা বিরোধী নই। যুব সমাজ প্রেমের নামে প্রতারণা, নোংরামিতে জড়িয়ে পড়ে ব্যর্থ, নেশাগ্রস্ত হয়ে পড়ছে। এমনকি আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন তারা। এসব তরুণ-তরুণীদের নিয়ে বাবা-মা অনেক স্বপ্ন দেখেন। তাই পবিত্রতা রক্ষায় পার্কে পার্কে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে সবাইকে সচেতনের চেষ্টা করছি।

সংগঠনটির চেয়ারম্যান হাসানুজ্জামান বলেন, বিয়ের আগে প্রেম না করা, জীবনকে ভালোবাসা, মাদক না নেয়ার শপথ নিয়েছি আমরা। প্রেমে প্রতারণায় শিকার হয়ে এক মেধাবী বন্ধুর অকাল মৃত্যু হয়েছিল। তাই ২০১৫ সাল থেকে ভালোবাসা দিবসে এন্টি লাভ অর্গানাইজেশনের ব্যানারে জীবনকে ভালোবাসার প্রচারণা চালানো হচ্ছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –