• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

ভালোবাসা দিবসে কুমিল্লায় পথশিশুদের ফুল দিয়ে বরণ 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

সুবিধা বঞ্চিত পথশিশুদের সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছে কুমিল্লার লাকসামের একদল স্বেচ্ছাসেবী। শুরুতে পথশিশুদের ফুল দিয়ে বরণ করা হয়। পরে দীর্ঘ সময় তাদের সঙ্গে গল্পে সময় কাটায় সবাই। সবশেষে দুপুরের খাবারের আয়োজন করা হয়। 

শুক্রবার লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফর্মে সুবিধা বঞ্চিত পথশিশুদের সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনের আয়োজন করে স্বপ্ন রক্তদান সমাজকল্যাণ ফাউন্ডেশন লাকসাম উপজেলা শাখার স্বেচ্ছাসেবীরা। 

স্বপ্ন রক্তদান সমাজকল্যাণ ফাউন্ডেশন লাকসাম উপজেলা শাখার সভাপতি মো. ইমরান হোসেন বলেন, বছরে শত শত দিবস আসে যায়। যাবতীয় দিবসের বর্ণাঢ্য আয়োজন কেবল সমাজের বিত্তবানদের মধ্যেই সীমাবদ্ধ থাকে। বিশ্ব ভালোবাসা দিবস ও বসন্তের প্রথম দিনে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ভালোবাসার উষ্ণতা ছড়িয়ে দিতেই আমাদের এ উদ্যোগ। এ উদ্যোগ বাস্তবায়নে অর্থ-পরামর্শ দিয়ে যারা আমাদেরকে সহযোগিতা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

সংগঠনের উপজেলা শাখার সভাপতি মো. ইমরান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌর ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ। 

বিশেষ অতিথি ছিলেন, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ ফারুক, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ নেতা এএসএম ইমরান, যুবলীগ নেতা বিল্লাল হোসেন, সংগঠনের উপদেষ্টা মোজাম্মেল হক আলম, আমজাদ হাফিজ, সাংবাদিক আব্দুল কাদের অপু, ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি সোহাগ হোসেন প্রমুখ।

‘স্বপ্ন রক্তদান সমাজ কল্যাণ ফাউন্ডেশন বাংলাদেশ’ স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে অসুস্থ রোগীকে রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়করণ, রক্তদানে উদ্বুদ্ধকরণ, দুস্থ-অসহায় রোগী ও হতদরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে আর্থিক অনুদান প্রদান, বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ, শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ঈদে ছিন্নমূল শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করে আসছে সংগঠনটি। 

এছাড়া সংগঠনটি নিয়মিত বৃক্ষ রোপণ ও পরিবেশ পরিচ্ছন্নকরণসহ মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে দেশব্যাপী সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –