• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মাসেতুর উদ্বোধন বাংলাদেশের গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন- প্রধানমন্ত্রী কিছুক্ষণ পরই স্বপ্ন ছোঁয়ার মাহেন্দ্রক্ষণ ঢাক-ঢোল পিটিয়ে সভাস্থলে আসছেন মানুষ পদ্মাসেতু মাথা উঁচু করে দাঁড়ানোর সাহস এনে দিয়েছে: রাষ্ট্রপতি পদ্মাসেতু নির্মাণে সেনাবাহিনী পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষ্যে বাংলাদেশকে ভারতের অভিনন্দন

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ শিক্ষিকা ফাতেমা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২০  

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হলেন কানিজ ফাতেমা। তিনি বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার দক্ষিণ পারতেখুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

তিনি শিক্ষকতার সার্বিক অভিজ্ঞতা, বিষয় জ্ঞানের গভীরতা, কর্ম কেন্দ্রিক পদ্ধতিতে পাঠদানের দক্ষতা, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের প্রতি বিশেষ যত্ন, যোগ্যতা ভিত্তিক প্রশ্ন প্রণয়নের দক্ষতা বিদ্যালয়ের প্রতি আন্তরিকতা, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশেষ ভূমিকা ছাড়াও অন্যান্য বিষয়ের উপর ভিত্তি করে সর্বোচ্চ নম্বর পেয়ে মনোনীত হয়েছেন।

কানিজ ফাতেমা ছাত্র ছাত্রীদের কাছে একজন প্রিয় শিক্ষক। তিনি কখনও শিক্ষার্থীদের মাতৃস্নেহে মুখে খাবার তুলে দিচ্ছেন আবার কখনও হাতে নখ কেটে দিচ্ছেন। তিনি শিক্ষার্থীদের বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে আধুনিক ও বাস্তবসম্মত বিষয়গুলো তুলে ধরেন নতুন নতুন কলা কৌশলে। 

এলাকার অভিভাবকরাও তার সাফল্যে অত্যন্ত আনন্দিত। কারণ তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। 

এছাড়া নারীদের স্বাস্থ্য সমস্যা, যৌতুক সমস্যা ও বাল্য বিয়ে নিয়েও সচেতনতামূলক কার্যক্রমের সঙ্গে জড়িত। তিনি একজন দক্ষ প্রশিক্ষক। বিভিন্ন প্রকার শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের তার যথেষ্ট সুনাম রয়েছে। সংস্কৃতিমনা এই শিক্ষক নাচ, গান, আবৃত্তি, অভিনয় ইত্যাদি বিষয় শেখানোর মাধ্যমে শিক্ষার্থীদের প্রাণের শিক্ষক হয়ে উঠেছেন।

দক্ষিণ পারতেখুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহিদুল ইসলাম জানান, কানিজ ফাতেমা এক অল রাউন্ডার শিক্ষক। তাকে যে কাজের দায়িত্ব দেয়া হোক না কেন, তিনি তা সঠিকভাবে পালন করেন। শিক্ষকা কানিজ ফাতেমা জাতীয় পর্যায়ে সফলতার জন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –